Friday, May 14, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া পথ হারিয়ে অসুস্থ হাতি,সুস্থ করতে তৎপর বনদপ্তর।

পথ হারিয়ে অসুস্থ হাতি,সুস্থ করতে তৎপর বনদপ্তর।

পাত্রসায়রের জঙ্গলে অসুস্থ হয়ে পড়ল একটি বুনো হাতি,তাকে সুস্থ করতে ইতিমধ্যেই তৎপর বনদপ্তরের আধিকারিকরা ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ সোমবার হঠাৎই পাত্রসায়ের জঙ্গলে একটি বুনো হাতি শারীরিকভাবে অসুস্থ হয়ে পরে। এই খবর স্থানীয় মানুষদের মধ্যে ছড়িয়ে পড়তেই সাধারণ মানুষের মধ্যে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় । খবর দেওয়া হয় পাত্রসায়ের বনদপ্তরে ।

বনদপ্তর সূত্রে জানা গেছে , গতকাল রাতে জয়পুর জঙ্গল থেকে সোনামুখী হয়ে পাত্রসায়ের রেঞ্জের কুসদ্বীপ বিট এলাকার জঙ্গলে অসুস্থ বুনো হাতিটি ঢুকে পড়ে। সোমবার সকালে জঙ্গল লাগোয়া স্থানীয় বাসিন্দাদের নজরে আসে শারীরিকভাবে অসুস্থ হাতিটিকে । তাদের নজরে আসে হাতিটি চলাফেরা করতে পারছে না,তৎক্ষণাৎ খবর দেওয়া হয় পাত্রসায়ের বনদপ্তরে । সময় নষ্ট না করে বনদপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছান এবং হাতিটিকে সুস্থ করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ।

তবে পায়ে আঘাতের চিহ্ন না থাকলেও শারীরিকভাবে অসুস্থ রয়েছেন হাতিটি।এছাড়াও হাতিটির কান দিয়ে জল বেরোচ্ছে বলে জানিয়েছে বনদপ্তরের আধিকারিকরা।

বীরসিংহ ফরেস্ট বিট অফিসার উত্তম মাহাতো বলেন , হাতিটির কান দিয়ে মাঝে মাঝে জল বেরোচ্ছে আমরা উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছি হাতিটিকে সম্পূর্ণরূপে সুস্থ করার সম্পূর্ণ প্রচেষ্টা চালানো হচ্ছে ।

দীপঙ্কর সরকার নামে এক স্থানীয় বাসিন্দা বলেন , হাতিটির খুব কাছে সাধারন মানুষ চলে গেলও হাতিটির কোন মুভমেন্ট ছিল না তখনই আমাদের মনে হয়েছে শারীরিকভাবে অসুস্থ রয়েছে হাতিটি । সরকার দ্রুত হাতিটিকে সুস্থ করে তুলুক আমরা এটাই চাই ।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?