Thursday, February 25, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া নয়া কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল,পথে নামলো বামেরা।

নয়া কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল,পথে নামলো বামেরা।

কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সোমবার একাধিক জায়গায় প্রতিবাদ মিছিল করল সিপিআইএম কর্মীরা ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে গত দেড় মাসের বেশি সময় ধরে দিল্লিতে অবস্থান বিক্ষোভে সামিল হয়েছেন কৃষকরা । সেই আন্দোলনের আচ ছড়িয়ে পড়েছে গোটা দেশজুড়ে । এ রাজ্যেও বিভিন্ন রাজনৈতিক দলগুলি কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে রাস্তায় নেমে প্রতিবাদে সোচ্চার হয়েছেন ।

আজ বড়জোড়া বিধানসভার সিপিআইএম বিধায়ক সুজিত চক্রবর্তীর নেতৃত্বে সিপিআইএম কর্মীরা বড়জোড়া ব্লকের পখন্না গ্রামে প্রতিবাদ মিছিল করল । আজকের প্রতিবাদ মিছিলে প্রায় এক হাজার সিপিআইএম কর্মী সমর্থক সমর্থক পায়ে পা মিলিয়ে ছিলেন । মিছিল থেকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন তারা ।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে বড়জোরা বিধানসভার সিপিআইএম বিধায়ক সুজিত চক্রবর্তী বলেন,”কেন্দ্র সরকার যে কৃষি আইন নিয়ে এসেছেন আগামী দিনে তা কার্যকর হলে গোটা দেশের কৃষকদের সমস্যায় পড়তে হবে। তাই তাঁর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এবং দিল্লীতে যে কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ হচ্ছে তাকে সমর্থন জানিয়ে আমাদের এই প্রতিবাদ মিছিল”।

অপরদিকে,কেন্দ্রীয় কৃষিআইন প্রত্যাহার ও অত্যাবশ্যকীয় পণ্য আইন বাতিলের দাবীতে বাম সংগঠনগুলোর ডাকে আইন অমান্য কর্মসূচি পালিত হলো হাওড়াতে।

সোমবার দুপুর নাগাদ হাওড়া ময়দান মেট্রো চ্যানেলের সামনে থেকে কয়েকশো বামপন্থী সমর্থক মিছিল করে হাওড়া পুরসভার দিকে যেতে চেষ্টা করে।কিন্তু বঙ্কিম সেতুর নিচে পুলিশ তাদের আটকে দেয়।

মিছিল আটকাতেই বামকর্মীরা পুলিশের প্রথম ব্যারিকেড ভেঙ্গে এগিয়ে যায় কিন্তু পুলিশের বিশাল বাহিনী দ্বিতীয় ব্যারিকেড ভাঙার আগে তাদেরকে রুখে দেয়। আন্দোলনকারীদের রুখতেই পুলিশের ধস্তাধস্তি শুরু হয় তাদের। পরে বিক্ষোভকারীরা বঙ্কিম সেতুর নিচে অবস্থান বিক্ষোভ শুরু করে।

মিছিল থেকেই সিটুর  হাওড়া জেলা সাধারণ সম্পাদক সমীর সাহা বলেন,”নতুন কেন্দ্রীয় কৃষি আইন চালু হলে কৃষকরা ভীষণভাবে ক্ষতিগ্রস্ত হবে।একইভাবে  অত্যাবশ্যকীয় পণ্য আইন বাতিল,হাওড়া পৌরসভা নির্বাচন সহ নানা দাবিতে তাদের এই কর্মসূচি”।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?