Wednesday, March 3, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া নেতাজীর জন্মবার্ষিকী,রাজ্যজুড়ে পালিত একাধিক কর্মসূচি।

নেতাজীর জন্মবার্ষিকী,রাজ্যজুড়ে পালিত একাধিক কর্মসূচি।

আজ নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী।সেই উপলক্ষ্যে গোটা রাজ্য জুড়ে পালিত হচ্ছে বিভিন্ন কর্মসূচি।

নরেশ ভকত, বাঁকুড়াঃ ২৩শে জানুয়ারী নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জয়ন্তী উপলক্ষে গোটা দেশের সঙ্গে সঙ্গে রাজ্যে জুড়েও পালিত হচ্ছে একাধিক কর্মসূচি।কোথাও রক্তদান উৎসব,তো কোথাও ম্যারাথন দৌড়।তেমনি বাঁকুড়া জেলা জাতীয় ক্রীড়া ও শক্তি সংঘের পরিচালনায় ৪৫ তম ‘পাঁচ মাইল’ দৌড় প্রতিযোগিতার আয়োজন করা হয়।

শনিবার সকালে বাঁকুড়া জেলা শহরের কেন্দ্রস্থল মাচানতলাস্থিত নেতাজী মূর্তির পাদদেশ থেকে দৌড়ের শুভ সূচনা করেন পৌর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য দিলীপ আগরওয়াল। দৌড় মাচানতলা থেকে শুরু হয়ে ভৈরবস্থান চাঁদমারীডাঙা কলেজ মোড় পাঁচ বাগা বাইপাস হয়ে জুনবেদিয়ামোড় প্রতাপবাগান অডিটোরিয়াম হয়ে জিলাস্কুলের সামনে দিয়ে মাচানতলায় শেষ হয়।

ম্যারাথন দৌড় প্রসঙ্গে ক্লাবের সাধারণ সাধারন সম্পাদক রবীন মন্ডল জানান,”আজকের দৌড়ে ৯৯ জন অংশগ্রহণ করে। তাদের মধ্যে প্রথম হয়েছেন শক্তিপদ বাউরী,পুরুলিয়া থেকে,দ্বিতীয় হয়েছেন সৌরভ ঘোষ বেলিয়াতোড় থেকে,তৃতীয় হয়েছেন সুন্দর বাউরী রতনপুর থেকে,চতুর্থ হয়েছেন পাপ্পু সাউ রামসাগর থেকে,পঞ্চম হয়েছেন দেবাশীষ গরাই বারবেন্দা থেকে,ও ষষ্ট হয়েছেন কুচন রায় বিকনা থেকে ।

প্রতিযোগিতা শেষে সফল প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন বিধায়ক শম্পা দরিপা ,পৌর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য গৌতম দাস । সংঘের কার্যকরী সভাপতি দীপক ঘোষ ।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি ডা: অমিতাভ চট্টরাজ।

অপরদিকে নেতাজি সুভাষ এর ১২৫ তম জন্ম জয়ন্তীতে বড়জোড়া ব্লক যুব ও ক্রীড়া কল্যাণ দপ্তরের আয়োজনে বড়জোড়া ব্লক সুভাষ উৎসব – ২১ উৎসবের সূচনা হল আজ।

নেতাজির প্রতিকৃতিতে পুষ্পার্ঘ নিবেদনের পর প্রদীপ প্রজ্জ্বলন করে এক বর্ণাঢ্য রালি বড়জোড়া বাজার পরিক্রমা করে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বড়জোড়া সমষ্টি উন্নয়ন আধিকারিক ভাস্কর রায় ও অন্যান্য আধিকারিকবৃন্দ, জেলা পরিষদ কর্মাধক্ষ্য সুখেন বিদ, পঞ্চায়েত সমিতির সভাপতি কাজল পড়েল।

নারী ও শিশু কল্যাণ কর্মাধক্ষ্য অর্চিতা বিদ, কর্মাধক্ষ্য কালিদাস মুখার্জী ছাড়াও অন্যান্য বিশিষ্ট জনেরা।ঠিক বারোটা পনেরো নাগাদ মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী মহিলা তৃণমূল কংগ্রেসের কর্মীরা রাস্তার পাশে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে সাইরেন বাজার সঙ্গে সঙ্গে শঙ্খ ধ্বনি দিয়ে দেশনায়ক দিবস পালন করলেন।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?