Saturday, October 16, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া নীল সাদা মনোনয়ন কেন্দ্র,বিতর্কে বাঁকুড়া জেলা প্রশাসন।

নীল সাদা মনোনয়ন কেন্দ্র,বিতর্কে বাঁকুড়া জেলা প্রশাসন।

মনোনয়ন কেন্দ্রে নীল সাদা রঙের পোস্টার লাগানোর পর তড়িঘড়ি বদল, তৃনমূল বিজেপি রাজনৈতিক তরজা তুঙ্গে।

নরেশ ভকত, বাঁকুড়াঃ বিধানসভা নির্বাচনের মনোনয়ন পর্ব শুরু হতেই রঙ বিতর্কে কাঠগোড়ায় বাঁকুড়া জেলা প্রশাসন। মনোনয়ন কেন্দ্রে নীল সাদা রঙের প্রশাসনিক পোস্টার ঘিরে চাঞ্চল্য। তড়িঘড়ি বদল করা হল সমস্ত পোস্টার। আর পোস্টারের এই রঙ বিতর্কেই রাজ্যের দুই যুযুধান রাজনৈতিক শিবিরের মধ্যে শুরু হল তরজা।

রাজ্যের দ্বিতীয় দফার নির্বাচনের তালিকায় থাকা বাঁকুড়া বিধানসভা কেন্দ্রের মনোনয়ন জমা ও তোলার ব্যবস্থা করা হয়েছে বাঁকুড়া সদর মহকুমা শাসকের দফতরে। দ্বিতীয় দফায় এই মনোনয়ন প্রক্রিয়ার সমস্ত প্রস্তুতি চলাকালীনই রঙ বিতর্কে জড়িয়ে পড়ে বাঁকুড়া জেলা প্রশাসন।

গতকাল বিকালে মহকুমা শাসকের দফতরে মনোনয়ন সংক্রান্ত বিভিন্ন নির্দেশিকা ও দিক নির্দেশিকা সংক্রান্ত বেশ কিছু পোস্টার চেটানো হয় জেলা প্রশাসনের তরফে। এই পোস্টারগুলির বেশিরভাগই ছিল সাদার উপর নীল কালীতে ছাপানো। ঘন্টা খানেক পরে তড়িঘড়ি এই নীল সাদা পোস্টার খুলে ফেলা হয় প্রশাসনের তরফে। পরে আবার ওই একই বিষয় সংক্রান্ত হলুদের উপর কালো কালীতে ছাপানো পোস্টার লাগিয়ে দেওয়া হয়।

তবে কেন তড়িঘড়ি পোস্টারের এই রঙ বদল? এমন প্রশ্নের মুখে পড়ে রীতিমত অস্বস্তিতে জেলা প্রশাসন। জেলা শাসকের দাবি, নির্বাচন কমিশনের নির্দেশেই এই কাজ করা হয়েছে।

পোস্টারের এই রঙ বদলকে কেন্দ্র করে তুমুল চাপানউতোর শুরু হয়েছে রাজ্যের যুযুধান দুই রাজনৈতিক শিবিরের মধ্যে। বিজেপির দাবি,’ প্রশাসনের আমলা নীল সাদা রঙকে কিছুতেই ভূলতে পারছেন না। নিরপেক্ষ নির্বাচন কমিশনের হস্তক্ষেপে শেষ পর্যন্ত পোস্টারের রঙ বদল করতে বাধ্য হয়েছে প্রশাসন’। নীল সাদা কোনো দলের রঙ নয়। মুখ্যমন্ত্রীর নির্দেশে সরকারি ভবনগুলি নীল সাদা রঙ করা হয়েছিল। আজ বিজেপি নীল সাদা রঙ কেও ভয় পাচ্ছে। তাই এমন অভিযোগ করছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?