Monday, March 1, 2021
Home খেলা নির্বাসন ও জরিমানা লিভারপুল কিংবদন্তীর

নির্বাসন ও জরিমানা লিভারপুল কিংবদন্তীর

সোহিনী পোড়েল, ৪, ফেব্রুয়ারি: চলতি বছরের আইএসএলে রেফারি ও লাইন্সম্যানদের সিদ্ধান্তের উপর বার বার অসন্তোষ হয়েছেন রবি ফাওলারসহ বিভিন্ন দলের কর্মকর্তা, কোচ ও বিশেষজ্ঞগন। রবি ফাওলার গত ২৯ জানুয়ারি এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন রেফারি রাহুল কুমার গুপ্তের সিদ্ধান্তের উপর একাধিক বার ক্ষোভ প্রকাশ করেছেন। এমনকি চতুর্থ রেফারি এবং ম্যাচ কমিশনার মাইকেল অ্যান্ড্রুজের সঙ্গেও বিবাদে জড়িয়ে পড়েছিলেন। লাল হলুদ কোচ বলেন, “আমি নিশ্চিত নই রেফরিরা আসলে ব্রিটিশ বিরোধী না এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে।“
লাল হলুদ কোচের এই রুপ মন্তব্যের পরেই ম্যাচ কমিশনার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে রিপোর্ট পাঠিয়ে অভিযোগ করেছেন। এরপর বুধবার সন্ধ্যা ৬ টায় উষানাথ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গঠিত সর্বভারতীয় ফুটবল ফেডারেশনে ভার্চুয়াল শুনানি হয়। প্রায় দু ঘণ্টারও বেশি সময় ধরে শুনানি চলে।
ফেডারেশন কমিটি লাল হলুদ কোচ এবং তাঁর বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ পর্যবেক্ষণ করার পর শুনানিতে সিদ্ধান্ত নেওয়া হয় ৫০.৪, ৫৮ ও ৫৯.১ ধারা অনুযায়ী চার ম্যাচ নিৰ্বাসিত এবং পাঁচ লাখ টাকা জরিমানা করা হল। তিনি আগামী ১৯ ফেব্রুয়ারির ডার্বিতেও থাকতে পারছেন না। শুনানিতে উপস্থিত ছিলেন মানব মিলন ঘোষ, হর্ষ ভোরা ও প্রতীক চাড্ডা।
রবি ফাওলার দাবি, তিনি বর্নবিদ্বেষমূলক মন্তব্য সে দিন তো দূর, অতীতেও কখনও করেননি। অন্যদিকে শঙ্খলারক্ষা কমিটি মনে করছে, ফাওলার সচেতন ভাবেই এই মন্তব্য করেছেন। কারণ তিনি মনে করেন ভারতীয় রেফরিরা ব্রিটিশ বিরোধী। এই জন্যই তাঁকে দোষী সাব্যস্ত করে শাস্তি দেওয়া হয়েছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?