Thursday, February 25, 2021
Home করোনার খবর নিরাপত্তার মোড়কে জেলায় পৌঁছলো 'করোনা ভ্যাকসিন'।

নিরাপত্তার মোড়কে জেলায় পৌঁছলো ‘করোনা ভ্যাকসিন’।

জেলায় এলো করোনা ভ্যাকসিন কোভিশিল্ড। বুধবার সকালে পুলিশি নিরাপত্তায় বীরভূম স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অফিসে আনা হয় ভ্যাকসিন।

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে দেশে ছাড়পত্র পেয়েছে করোনার ভ্যাকসিন।তুমুল বিরোধিতার মধ্যেও কেন্দ্রীয় স্বাস্থমন্ত্রকের মাধ্যমে বিশেষ ছাড়পত্র পেয়েছে ভ্যাকসিনের 2 টি সংস্থা।ছাড়পত্র পেয়েই ভ্যাকসিন জরুরি ভিত্তিতে পৌঁছনো হচ্ছে দেশের প্রতিটি প্রান্তে।

গতকালই বিশেষ বিমানে স্পাইসজেটের বিশেষ বিমানে পুনের সিরাম ইনস্টিটিউট এর বিমান বন্দর থেকে কলকাতায় আসে করোনার ভ্যাকসিন কোভিসিল্ড।বিশেষ বিমানে করে ভ্যাকসিন আসার পরে কলকাতা পুলিশের বিশের পাইলট কারের মাধ্যমে বাগবাজার এ পৌঁছনো হয় কোভিসিল্ড।তার পর থেকে পাঠানো হয় জেলায়।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, বীরভূম স্বাস্থ্য জেলার ক্ষেত্রে মোট ১১৫০০ টি ভ্যাকসিন এসেছে। রামপুরহাট স্বাস্থ্য জেলার ক্ষেত্রেও প্রায় সম-সংখ্যক ভ্যাকসিন পাঠানো হয়েছে।

স্বাস্থ্য দফতরের কর্তারা জানিয়েছেন,’আজকেই রামপুরহাটের উদ্দেশ্যে ভ্যাকসিন পাঠানো হবে। বীরভূম স্বাস্থ্য জেলার ক্ষেত্রে ২ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় মুখ্য স্বাস্থ্য আধিকারিকের দফতরে সংরক্ষণ করে রাখা হবে’। তাছাড়া নিরাপত্তার জন্য ইতিমধ্যেই পুলিশকে জানান হয়েছে।প্রশাসনের পক্ষ থেকেও ভ্যাকসিনের সুরক্ষার জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?