Monday, March 1, 2021
Home রাজ্য হাওড়া ও হুগলি নাবালিকাকে অত্যাচারের অভিযোগ সরকরি হোমের বিরুদ্ধে।

নাবালিকাকে অত্যাচারের অভিযোগ সরকরি হোমের বিরুদ্ধে।

গোটা ঘটনার এক লিখিত অভিযোগ জানানো হয়েছে শিশু সুরক্ষা কমিশনের কাছে।

গোটা দেশর নজর যখন উত্তরপ্রদেশের গণধর্ষণ কাণ্ডের দিকে,থিক সেই সময়ই বঙ্গে ঘটলো নাবালিকাকে অত্যাচারের ঘটনা,তাও আবার সরকারি হোম।যদিও সরকারি হোম মহিলা বা নারী নির্যাতন নতুন নয়।কিন্তু বার বার এই ঘটনাগুলি চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দেয় যে মহিলারা কতটা অসুরুক্ষিত।এমন-ই ঘটনার অভিযোগ উঠলো লিলুয়ার সরকারি হোমের বিরুদ্ধে।এখন সরাসরি অভিযোগের তীর লিলুয়া সরকারি হোম এর বিরুদ্ধে।

চুঁচুড়া সিঙ্গির বাগানের 16 বছরের এক নাবালিকা 15 ই ডিসেম্বর বাবার বকুনি খেয়ে রাগ করে বাড়ি থেকে হঠাৎ করেই সন্ধ্যেবেলায় বেরিয়ে যায় । বেশ রাতের দিকে হাওড়া স্টেশনে উদ্দেশ্যহীন ভাবে ঘোরাফেরা করতে দেখে জিআরপির সন্দেহ হয়,পরে ওই নাবালিকাকে জিজ্ঞাসাবাদ করে বিস্তারিত ঘটনা জানতে পারে।

এরপরেই হাওড়া জিআরপি ওই নাবালিকাকে আটক করে চাইল্ড লাইনের হাতে তুলে দেয়। সেখান থেকে তাকে নিয়ে যায় লিলুয়ার সরকারি হোমে। হোম পাঠানোর পর বাড়ির লোকজনের কাছে খবর দেওয়া হয়,খবর পেয়ে বাড়ির লোকজন মেয়েকে ফিরিয়ে আনতে যায়।

কিন্তু আইন মোতাবেগ সেখান থেকে জানানো হয় 14 দিন পরে তাদের মেয়েকে ছেড়ে দেওয়া হবে। যথারীতি ১৪ দিন পর মেয়ে বাড়ি ফিরে আসলে তার মা দেখে মেয়ের হাতের ওপর বেশ কিছু কাটা দাগ।

মায়ের জিজ্ঞাসাবাদের মুখে মেয়েটি জানান,’ হোমের সিনিয়র দিদিরা সেফটিপিন দিয়ে তার হাতের ওপর নাম খোদাই করে লিখে দিয়েছে’। এই অত্যাচারের ফলে মেয়েটি তীব্র আতঙ্কগ্রস্ত হয়ে পরে।এদিন গোটা ঘটনার এক লিখিত অভিযোগ জানানো হয়েছে শিশু সুরক্ষা কমিশনের কাছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?