Wednesday, September 22, 2021
Home করোনার খবর দেশে ৭১ দিন পর সর্বনিম্ন করোনা সংক্রমণ, কমল মৃত্যুও।

দেশে ৭১ দিন পর সর্বনিম্ন করোনা সংক্রমণ, কমল মৃত্যুও।

দেশে করোনায় দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে।

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: দেশে করোনায় দৈনিক মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমতে শুরু করেছে। দেশে দীর্ঘ ৭১ দিনের ব্যবধানে সবথেকে কম দৈনিক সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮০,৮৩৪ জন। একদিনে মৃত্যুর সংখ্যা মোট ৩,৩০৩ জন। এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ২,৮০,৪৩,৪৪৬। একদিনে সুস্থতার সংখ্যা ১,৩২,৬২ জন। এই মুহূর্তে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ২,৯৪,৩৯,৯৮৯। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৩,৭০,৩৮৪ জনের। দেশে অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে ১০,২৬,১৫৯ জন।

গতকাল দেশে করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল চারহাজারের ওপরে। আর ৭০ দিন পর দৈনিক আক্রান্তের সংখ্যা সবথেকে কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছিলেন ৮৪,৩৩২ জন। একদিনে মৃত্যুর সংখ্যা ছিল ৪০০২ জন। গতকালের পরিসংখ্যানের ভিত্তিতে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ছিল ২,৯৩,৫১,১৫৫। মৃত্যু হয়েছিল ৩,৬৭,৮১ জনের। অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে দাঁড়িয়েছিল মোট ১০,৮০,৬৯০ টি। আর করোনাকে জয় করে সুস্থ হয়েছিলেন ২,৭৯,১১,৩৮৪ জন।

গত মাসখানেক ধরে আক্রান্তর সংখ্যার থেকে সুস্থ হয়ে ওঠার সংখ্যা বেশি। রিকভারি রেট বেড়ে হয়েছে ৯৫.০৭ শতাংশ। সাপ্তাহিক পজিটিভিটি রেট ৫ শতাংশের কমে রয়েছে। এখন এই হার প্রায় ৪.৯৪ শতাংশ। গত ১৯ দিন ধরে এই হার ১০ শতাংশের নিচে রয়েছে। গোটা দেশের মতোই পশ্চিমবঙ্গেও ক্রমশ কমছে করোনা সংক্রমনের সংখ্যা। রাজ্য স্বাস্থ্য দফতরের শনিবারের বুলেটিন বলছে, সাড়ে ৪ হাজারের নীচে নেমে গিয়েছে দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৮১ জনের। করোনাকে হারিয়ে একদিনে সুস্থ হয়েছিলেন ৩১৪৯ জন।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?