Saturday, May 15, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া তপশিলি জাতির উন্নয়নে বরাদ্দ বৃত্তি কেন্দ্রের, সাংবাদিক সম্মেলন করে ঘোষণা বিজেপির।

তপশিলি জাতির উন্নয়নে বরাদ্দ বৃত্তি কেন্দ্রের, সাংবাদিক সম্মেলন করে ঘোষণা বিজেপির।

স্কলারশিপ বাবদ মোট অর্থের ৬০ শতাংশ। বাকি ৪০ শতাংশ রাজ্য সরকারের দেওয়ার কথা"।

নরেশ ভকত, বাঁকুড়াঃ তপশিলি জনজাতির ছেলেমেয়েদের পড়াশোনার জন্য প্রতি বছর বৃত্তি প্রদান করে সরকার।কিন্তু বৃত্তির টাকা নিয়েও এবার মোদী-মমতা।বৃত্তির কত টাকা রাজ্য দেয় আর কত টাকা কেন্দ্র দেয় জানাতে সাংবাদিক বৈঠক করলেন বঙ্গ বিজেপির।

সোমবার বিজেপির বিষ্ণুপুর সাংগঠনিক জেলা তপশিলি মোর্চার সভাপতি দিবাকর ঘরামি এক সাংবাদিক সম্মেলন করে দেশের তপশিলি জাতির মাধ্যমিক পড়ুয়া ছাত্রছাত্রীদের জন্য কেন্দ্রীয় সরকারের স্কলারশিপের টাকা বৃদ্ধি করার কথা ঘোষণা করলেন। এদিন দলের বিষ্ণুপুর শহর কার্যালয়ে ওই সাংবাদিক সম্মেলনে দিবাকরবাবু জানান,”তপশিলি জাতির ছাত্রছাত্রীদের জন্য বরাদ্দ অর্থ বছরে ৪২.৫কোটি টাকা থেকে বাড়িয়ে চলতি আর্থিক বর্ষে তা ১২৭.৩৭ কাটি টাকা করা হয়েছে। যা স্কলারশিপ বাবদ মোট অর্থের ৬০ শতাংশ। বাকি ৪০ শতাংশ রাজ্য সরকারের দেওয়ার কথা”।

এর ফলে দেশের ৪ কোটির বেশি ছাত্রছাত্রী পড়াশোনার ক্ষেত্রে উপকৃত হবেন। এই স্কলারশিপের টাকা পাওয়ার জন্য তপশিলি সার্টিফিকেট সহ স্কুলের শংসাপত্র এবং আধার কার্ড ও ব্যাংক একাউন্ট থাকলেই ছাত্রছাত্রীরা আবেদন করতে পারবেন।

এদিন দিবাকর ঘরামি বলেন,”তপশিলি ছাত্রছাত্রীরা অর্থের অভাবে লেখাপড়ার ক্ষেত্রে পিছিয়ে রয়েছেন। আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজী তাঁদের কথা চিন্তা করে এই টাকা শিক্ষা ক্ষেত্রে বরাদ্দ করেছেন। এর জন্য আমরা তাঁকে ধন্যবাদ জানাচ্ছি”। স্কলারশিপের এই টাকা পেলে গরিব বাবা মায়েরা তাঁদের ছেলেমেয়েদের উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে পারবেন। প্রতি আর্থিক বর্ষে এই বরাদ্দকৃত অর্থের পরিমাণ বাড়ানো হয়েছে’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?