Thursday, February 25, 2021
Home রাজ্য উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা ট্যাব দুর্নীতিতে অভিযুক্ত বারাসাতের 'রায় মোবাইল', অভিনব টোপ ছাত্রীদের।

ট্যাব দুর্নীতিতে অভিযুক্ত বারাসাতের ‘রায় মোবাইল’, অভিনব টোপ ছাত্রীদের।

কালীকৃষ্ণ গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা মৌসুমী সেনগুপ্ত জানিয়েছেন, ‘ট্যাব না কিনলেও GST-সহ বিল মিলবে বলে জানিয়ে মেয়েদের কাছে এসএমএস করা হয়েছে রায় মোবাইল নামে একটি দোকানের তরফে।

নিজস্ব প্রতিনিধি,বারাসাত:করোনা মহামারির জেরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় রাজ্যজুড়ে দ্বাদশের ৯.৫ লক্ষ পড়ুয়াকে ট্যাব দেওয়ার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।কিন্তু এত অল্প সময়ে ট্যাব প্রদান করা অসম্ভব হয়ে পড়ায় সরকারি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় ট্যাব নয়, পড়ুয়াদের অ্যাকাউন্টে সরাসরি টাকা দেবে সরকার। ট্যাব কিনে তার রসিদ জমা দিতে হবে পড়ুয়াদের। সেই সুযোগেই পড়ুয়াদের দুর্নীতির প্রস্তাব দেওয়ার অভিযোগ মোবাইল ফোনের দোকানের বিরুদ্ধে। 

বুধবার বারাসাত কালীকৃষ্ণ গার্লস হাই স্কুলের প্রধান শিক্ষিকা মৌসুমী সেনগুপ্ত জানিয়েছেন, ‘ট্যাব না কিনলেও GST-সহ বিল মিলবে বলে জানিয়ে মেয়েদের কাছে এসএমএস করা হয়েছে ‘রায় মোবাইল’ নামে একটি দোকানের তরফে। সেই এসএমএস কয়েকজন শিক্ষিকার কাছেও পৌঁছেছে। এমনকী মেয়েদের হোয়াটসঅ্যাপ ও ফোন কলেও দুর্নীতির প্রস্তাব দেওয়া হচ্ছে।’ সোমবার এই মর্মে বারাসত থানায় অভিযোগ দায়ের করেছেন মৌসুমীদেবী। 

অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে পুলিশ। বারাসত জেলা পুলিশের তরফে জানানো হয়েছে, একাধিক দোকানের বিরুদ্ধে এই ধরণের অভিযোগ উঠেছে। তাদের বিরুদ্ধে প্রমাণ সংগ্রহের কাজ শুরু হয়েছে। তথ্য-প্রমাণ সংগ্রহের পর দোকান মালিকের বিরুদ্ধে আউনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?