Thursday, February 25, 2021
Home রাজ্য উত্তরবঙ্গ ট্যাব কেনার টাকা পেতেই উল্লাস ছাত্রদের, ডিজে বাজিয়ে স্লোগান "মমতাদি আরেকবার"

ট্যাব কেনার টাকা পেতেই উল্লাস ছাত্রদের, ডিজে বাজিয়ে স্লোগান “মমতাদি আরেকবার”

মুখ্যমন্ত্রীর পূর্ব ঘোষণা মতো টাকা একাউন্ট এ যেতেই আনন্দে ছাত্ররা ধ্বনি তুললো 'মমতাদি আরেকবার'।

নিজস্ব প্রতিনিধি:করোনা কালে ঘরবন্দি ছাত্র-ছাত্রীদের অনলাইনে লেখাপড়ার সুবিধার জন্য ট্যাব কিনতে টাকা দিচ্ছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নিজেই এই কথা নবান্নে ঘোষণা করেছিলেন।

ট্যাব কেনার জন্য টাকা অ্যাকাউন্টে ঢুকতেই আনন্দ উল্লাসে মেতে উঠল ছাত্রছাত্রীরা। দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীরা রীতিমতো ডিজে বাজিয়ে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির জয়ধ্বনি দিল। এমনই ছবির দেখা পাওয়া গেল উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের রামগঞ্জে। রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা  আনন্দ উল্লাসের মধ্যেই আওয়াজ  তুলল “মমতাদি আরেক”।

করোনা সংক্রমণ এর জেরে প্রায় গত 1 বছর ধরে দেশজুড়ে বন্ধ রয়েছে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান।বর্তমানে অনলাইনই হয়ে উঠেছে পড়াশুনার একমাত্র মাধ্যম।

কিন্তু রাজ্যের বহু ছাত্রছাত্রীর মোবাইল ফোন বা ট্যাব কিনে অনলাইনে লেখাপড়া করার মতো সামর্থ্য নেই। পড়ুয়াদের এই সমস্যার কথা চিন্তা করেই মুখ্যমন্ত্রী উচ্চমাধ্যমিক ছাত্রছাত্রীদের অনলাইনে লেখাপড়ার উদ্যেশে ট্যাব কেনার অর্থ দেওয়ার কথা ঘোষণা করেন।

সামনেই উচ্চমাধ্যমিক পরীক্ষা।পরীক্ষার প্রস্তুতি যাতে ছাত্রছাত্রীরা ঠিকভাবে নিতে পারে তাতে উদ্যোগী হয়েছে রাজ্য সরকার। ট্যাব কেনার জন্য ১০ হাজার টাকা করে পাঠানো হয়েছে পড়ুয়াদের অ্যকাউন্টে।

ট্যাব কেনার টাকা নিজেদের অ্যাকাউন্টে ঢুকতেই আনন্দ উল্লাসে ফেটে পড়েন উত্তর দিনাজপুর জেলার চোপড়া ব্লকের রামগঞ্জ হাইস্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা।

রীতিমতো ডিজে বাজিয়ে নেচে গেয়ে আনন্দ উৎসবে মেতে ওঠে তাঁরা। তাঁদের সেই উল্লাসের মাঝেই বেজে ওঠে ‘মমতাটি আরেকবার’

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?