Thursday, March 4, 2021
Home খেলা জো রুটের শতরান, চাপে বিরাট বাহিনী

জো রুটের শতরান, চাপে বিরাট বাহিনী

সোহিনী পোড়েল, ৫, ফেব্রুয়ারি: করোনা অতিমারী কাটিয়ে প্রথমবার ঘরের মাঠে টেস্ট ম্যাচ খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া। খেলার নিরিখে টেস্টের প্রথম দিনে এগিয়ে ইংল্যান্ড। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৮৩.৩ ওভারে ২৬৩/৩। টসে জিতে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ব্যাটিং এর সিদ্ধান্ত নেন তা যে সঠিক সিদ্ধান্ত তা দিনের শেষে স্কোর দেখেই বোঝা যাচ্ছে।
দিনের শেষে ইংল্যান্ড অধিনায়ক জো রুট ১২৮ রানে অপরাজিত রইলেন। শ্রীলঙ্কা সফরে দুটি বড় রানের ইনিংস খেলার পর ভারতের বিরুদ্ধেও প্রথম টেস্টে ১২৮ রানে অপরাজিত থেকে ক্রিকেটের কিংবদন্তি ব্যাটসম্যানদের সঙ্গে তাঁর নাম জুড়ে দেওয়া হল।
প্রথম দিনের শেষে অধিনায়ক জো রুট বলেছেন, “যত বেশি সম্ভব রান স্কোরবোর্ডে তুলে রাখতে চাই। পারলে ৬০০-৭০০। প্রথম ইনিংসে বেশি রান তুলে রাখলে আমরাই সুবিধা পাব। পিচে আস্তে আস্তে ক্ষয় ধরছে। কাল সারা দিন ব্যাট করে তৃতীয় দিন পর্যন্ত টানতে পারলে সুবিধাজনক জায়গায় থাকব। সেখান থেকে ম্যাচ কোনদিকে গড়াবে কেউ জানে না। তাই আজকের মতো ফর্মে খেলতে চাই আমরা।“
তবে অন্যদিকে জো রুটের শতরান করায় চাপে বিরাট বাহিনী। বোলারদের মধ্যে বুমরা ও অশ্বিন ছাড়া কেউই উইকেট নিতে পারেনি। অক্ষর পটেল চোট পেয়ে ছিটকে যাওয়ায় শাহবাজ নাদিমকে সুযোগ দেওয়া হয়। কিন্তু কুলদীপ কেন ভারতের প্রথম একাদশে নেই এই নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে প্রাক্তন ক্রিকেটাররা।
ভারত ইংল্যান্ডকে কত রানে থামাবে, দ্বিতীয় দিন জো রুট কত রানের পর সাজঘরে ফিরবে, বিরাট বাহিনী চাপে পরে কেমন খেলবে এই সবই এখন প্রশ্ন ঘুরছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?