Sunday, February 28, 2021
Home দেশ জঙ্গি হামলার আশঙ্কা প্রজাতন্ত্র দিবসে,মালদা সহ ৪ স্টেশনে জারি হাই অ্যালার্ট।

জঙ্গি হামলার আশঙ্কা প্রজাতন্ত্র দিবসে,মালদা সহ ৪ স্টেশনে জারি হাই অ্যালার্ট।

গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, ২৬ জানুয়ারিকে সামনে রেখে জেএমবি-র ৬-৭ সদস্য একাধিক স্টেশনে হামলার পরিকল্পনা করেছে।

নিজস্ব প্রতিনিধি:করোনা কালেও প্রজাতন্ত্র দিবসে ফের জঙ্গি হামলার আশঙ্কা বঙ্গে।জঙ্গি হামলা হতে পারে,এমনই সূত্র দিয়ে মালদা রেল ডিভিশনকে সতর্ক করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।খবর পাওয়া মাত্রই মালদা স্টেশনে জারি করা হয়েছে হাই অ্যালার্ট।

সূত্রের খবর, আগামী প্রজাতন্ত্র দিবসকে সামনে রেখে জেএমবি-র ৬-৭ সদস্য সক্রিয় হয়ে উঠেছে।দেশ সহ রাজ্যের একাধিক স্টেশনে বিস্ফোরণ এর ছক তৈরী করছে।

হামলার পরিকল্পনা বাস্তবায়ন করতে মূলত মালদা ডিভিশনের বিস্তীর্ণ এলাকায় তারা রেইকি করেছে বলেও তদন্তে জানতে পেরেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

তদন্তকারীদের মতে, মালদা ডিভিশনের চারটি খুবই গুরুত্বপূর্ণ।সেই কারণেই এই স্টেশনকে মূলত টার্গেট করেছে জঙ্গিরা। মালদা টাউন ষ্টেশন ছাড়াও নিউ ফরাক্কা, সাহেবগঞ্জ এবং ভাগলপুর স্টেশন কে জঙ্গিরা মূলত টার্গেট করছে।তবে গোয়েন্দা দফতর থেকে সতর্কতা পাওয়া মাত্রও সক্রিয় হয়ে উঠেছে রেলের নিরাপত্তা বাহিনী।

রেল সূত্রে জানা গেছে,মালদার বেশিরভাগ এলাকাই সীমান্তবর্তী অঞ্চল।একাধিক জায়গায় কোনো নিরাপত্তা বেষ্টনী নেই,সেগুলো একপ্রকার খোলা।অপরদিকে সীমান্তে নদী থাকার কারণে জলপথে অনুপ্রবেশ আরও সহজ।

সড়কপথে ঝাড়খণ্ড, বিহার তথা সাহেবগঞ্জ, ভাগলপুর হয়ে সরাসরি নেপাল যাওয়ার বিস্তর সুবিধা। আর ঠিক এই কারণেই এই পথকে করিডোর হিসেবে ব্যবহার করছে জঙ্গিরা। নিউ ফরাক্কা স্টেশন বা মালদা স্টেশনে তাঁদের যাতায়াতের সম্ভাবনা। তবে ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস ঘিরে প্রতিবছরই কড়া নজরদারি থাকে গোয়েন্দাদের।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?