Monday, March 1, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া জঙ্গল দাপিয়ে বেড়াচ্ছে ৫৬টি বুনো হাতি,একাধিক গ্রামকে সতর্ক থাকার নির্দেশ বনদপ্তরের।

জঙ্গল দাপিয়ে বেড়াচ্ছে ৫৬টি বুনো হাতি,একাধিক গ্রামকে সতর্ক থাকার নির্দেশ বনদপ্তরের।

বড়জোড়া জঙ্গলে দাপিয়ে বেড়াচ্ছে বুনো হাতির দল আতঙ্কে বড়জোড়া জঙ্গল লাগোয়া গ্রামবাসীরা ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ বড়জোড়া জঙ্গলে গত কয়েকদিন ধরেই দাপিয়ে বেড়াচ্ছে বুনো হাতির দল রীতিমতো আতঙ্কে রাতের ঘুম ছুটেছে বড়জোড়া জঙ্গল লাগোয়া বিস্তীর্ণ এলাকার সাধারন মানুষদের । পাশাপাশি ব্যাপক ক্ষতির মুখে পড়তে হচ্ছে চাষীদের ।

বনদপ্তর সদা সতর্ক রয়েছে যাতে করে হাতি গুলিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া যায় । বাঁকুড়া উত্তর বন বিভাগ সূত্রে জানা গেছে,’এই মুহূর্তে বড়জোড়া রেঞ্জের মনোহর মৌজায় 38 টি বুনোহাতি রয়েছে , পাবয়া মৌজায় আঠারোটি হাতি রয়েছে ,বেলিয়াতোড় রেঞ্জের রামচন্দ্রপুর মৌজায় একটি হাতি রয়েছে । বাঁকুড়া বড়জোড়া ফরেস্ট রেঞ্জ অফিসার ঋত্বিক দে জানালেন এই মুহূর্তে ৬৫টি হাতি আছে এবং এলাকার সকল মানুষকে সতর্ক করা হয়েছে ৷

হাতির অবস্থান বড়জোড়া রেঞ্জে মনোহর মৌজায়-৩৮টি,পাবয়া-১৮টি,বাঁকুড়া উত্তর রেঞ্জে বারমেসিয়া-৩টি,রসিকনগরপুর-২টি,বেলিয়াতোর রেঞ্জে রামচন্দ্রপুর-১টি,গঙ্গাজলঘাটি রেঞ্জে রাদুরবাদ-৪-৬টি।এই সমস্ত এলাকা এবং পার্শ্ববর্তী এলাকার সকলকে সতর্ক থাকার অনুরোধ করা হচ্ছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?