Wednesday, February 24, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া চাষের জন্য জলের অভাব,বাঁকুড়ায় পথ অবরোধ চাষীদের।

চাষের জন্য জলের অভাব,বাঁকুড়ায় পথ অবরোধ চাষীদের।

কংসাবতী জলাধার থেকে জল না পাওয়ায় বাঁকুড়ায় পথ অবরোধ চাষীদের।

নরেশ ভকত, বাঁকুড়াঃ কংসাবতী জলাধার থেকে ক্যানেলের মাধ্যমে সেচের জন্য জল ছাড়া হয়েছে অথচ সেই জল পাচ্ছেন না অনেক চাষী,এমনই অভিযোগ তুলে বাঁকুড়ায় পথ অবরোধ করলেন চাষীরা।

বৃহস্পতিবার বাঁকুড়ার সিমলাপাল ব্লকের ধারগ্রামে পথ অবরোধ করেন চাষীরা। বৃহস্পতিবার সকাল থেকে সিমলাপাল-খাতড়া রাস্তার উপর বসে পড়েন ধারগ্রাম, ডুমরিকোল, সাবুবাইদ, চাকা, বেনা, ডাকাই, দহলা গ্রামের প্রায় কয়েকশো চাষী। অবরোধের ফলে আটকে পড়ে যাত্রী ও পণ্যবাহী যানবাহন।

অবরোধকারীদের চাষীদের অভিযোগ,”সেচ দপ্তরের ঘোষণা অনুযায়ী মুকুটমনিপুর জলাধার থেকে সেচের জল ছাড়া হয়েছে। অথচ ঐ জলাধার থেকে সামান্য দূরত্বে থাকা এই এলাকার মানুষ ঐ সেচের জল জমিতে পৌঁছাছেনা। ফলে রবিচাষে তাদের ব্যাপক ক্ষতির মুখে পড়তে হচ্ছে”।

অবরোধকারীদের আরও দাবী,” সরকারী ঘোষণা অনুযায়ী ১৮ জানুয়ারী কংসাবতী জলাধার থেকে জল ছাড়া হয়েছে।সেই জলই ঢিল ছোঁড়া দূরত্বে পাবড়ার উপর দিয়ে যাচ্ছে। অথচ সিমলাপাল এলাকার কোন চাষের জমিতে সেই জল পৌঁছাচ্ছেনা। ফলে বিঘার পর বিঘা ফসল নষ্ট হচ্ছে।অন্যান্য চাষাবাদ সেচের জলের অভাবে নষ্ট হতে বসেছে। এই অবস্থায় দাবীপূরণ না হলে তারা বৃহত্তর আন্দোলনে নামবেন”।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?