Thursday, October 21, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া 'চারণ কবির' ২১তম প্র‍য়াণ দিবস,সন্মান জানিয়ে 'চারণকবি বৈদ্যনাথ সরণি' নামে রাস্তার নামকরণ...

‘চারণ কবির’ ২১তম প্র‍য়াণ দিবস,সন্মান জানিয়ে ‘চারণকবি বৈদ্যনাথ সরণি’ নামে রাস্তার নামকরণ করলো বিষ্ণুপুর পুরসভা।

বিষ্ণুপুর পুরসভার পক্ষ থেকে 'চারণ কবি বৈদ্যনাথের' নামে রাস্তার নামকরণ করা হল।

নরেশ ভকত, বাঁকুড়াঃ রাঢ় বাংলার ভূমিপুত্র এবং সাহিত্য সংস্কৃতির পীঠস্থান বিষ্ণুপুর।সেই বিষ্ণুপুরের মানুষ ‘চারোণকবি বৈদ্যনাথের’ ২১তম প্র‍য়াণ দিবসে বিষ্ণুপুর পুরসভার পক্ষ থেকে কবিকে শ্রদ্ধা জানিয়ে তাঁর নামে একটি রাস্তা উৎসর্গ করার উদ্যোগ নিল।

শনিবার ‘চারণকবির’ বাসস্থান শহরের ১২ নম্বর ওয়ার্ডের কৃষ্ণগঞ্জ রথতলা থেকে কবির বাসভবনের সমনে দিয়ে যমুনা বাঁধ পর্যন্ত রাস্তাটিকে ‘চারণকবি বৈদ্যনাথ সরণি’ নামে উৎসর্গ করা হল।

শনিবার কবির ২১তম প্রয়াণ দিবসে শহরের বিভিন্ন সাংস্কৃতিক মহলে কবিকে শ্রদ্ধা জানিয়ে নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়। একই সঙ্গে পুরসভার পক্ষ থেকেও এদিন একটি অনুষ্ঠানের মাধ্যমে কবিকে শ্রদ্ধা নিবেদন করা হয়। যেখানে উপস্থিত ছিলেন বিষ্ণুপুর বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য, তৃণমূলের বিষ্ণুপুর নগর মন্ডল সভাপতি জয়মাল্য ঘর, বাঁকুড়া জেলাপরিষদের কর্মাধ্যক্ষ মথুর কাপড়ি, কবিপুত্র তথা প্রাক্তন সাংবাদিক স্বপন বন্দ্যোপাধ্যায় এবং বিষ্ণুপুর পুরসভার মুখ্য প্রশাসক দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায় ও প্রশাসক বোর্ডের অপর ২ সদস্য গৌতম গোস্বামী ও তন্ময় ঘোষ।

শনিবার আনুষ্ঠানিকভাবে রাস্তার নামকরণ করে মুখ্য প্রশাসক দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায় বলেন,’চারণকবি আমাদের বিষ্ণুপুর তথা বাংলার গর্ব। তাঁকে শ্রদ্ধা জানিয়ে তাঁর নামে রাস্তার নামকরণ করতে পেরে আমরা গর্বিত। আগামী দিনে আমরা চারণকবি বৈদ্যনাথের একটি মূর্তি প্রতিষ্ঠা করব’। এই নামকরণের কাজটা অনেক আগেই হওয়ার কথা ছিল কিন্তু কেন হয়নি জানি না। আমরা প্রশাসক বোর্ডের পক্ষ থেকে সিদ্ধান্ত নিয়ে আজ এই রাস্তাটি ‘চারণকবি বৈদ্যনাথের’ নামে উৎসর্গ করলাম’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?