Thursday, October 21, 2021
Home দেশ চাক্কা জ্যাম’- নতুন স্লোগানে আবারও আন্দোলনের ডাক কৃষকদের

চাক্কা জ্যাম’- নতুন স্লোগানে আবারও আন্দোলনের ডাক কৃষকদের

শ্রেয়া দানা, ০২, ফেব্রুয়ারি: প্রজাতন্ত্র দিবসে ট্রাক্টর র‍্যালি রদ হওয়ার পর, সেই আন্দোলনে প্রাণ ফেরাতে আবারও ট্রাক্টর র‍্যালির ডাক দিল কৃষকরা। ৬-ই ফেব্রুয়ারি, শনিবার, দুপুর ১২ টা থেকে ৩ টে পর্যন্ত “চাক্কা জ্যাম” স্লোগান দিয়ে দেশের সমস্ত জাতীয় সড়ক, রাজ্য সড়ক অবরোধ করবে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

উল্লেখ্য, দিল্লি ও গাজীপুরে সুরক্ষা বলয় তৈরি হওয়ার পর, উত্তরপ্রদেশ ও হরিয়ানার গ্রামে গ্রামে ডাকা হয় মহাপঞ্চায়েত। আর সেখানেই কৃষক আন্দোলনে প্রাণ ফেরাতে “চাক্কা জ্যামের” দাবি ওঠে। সূত্রের খবর, এই আন্দোলনের মূল লক্ষ, দিল্লি মুখী সমস্ত রাস্তায় যান চলাচল বন্ধ করা। ওই দিন মথুরাতেও আন্দোলন হতে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন। পাশাপাশি আগ্রা-দিল্লি-যমুনা এক্সপ্রেসওয়ে ও দিল্লি-হরিয়ানা হাইওয়ে বন্ধ হওয়ার পরিকল্পনাও হতে পারে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, ২৬ শে জানুয়ারি, প্রজাতন্ত্র দিবসে কৃষক আন্দোলনকে কেন্দ্র করে যে হিংসার সূচনা হয়, তা নিয়ে শোরগোল পড়ে যায় গোটা দেশে। ট্রাক্টর উল্টে একজনের মৃত্যুও হয়। লালকেল্লায় ঢুকে পড়ে এক দল বিক্ষোভকারী। লালকেল্লায় শিখ পতাকা উড়িয়ে দেওয়ার ঘটনাও ঘটে। এই ঘটনার পুনরাবৃত্তি আটকাতে গাজীপুরে পুলিশ দিয়ে তৈরি করা হয়েছে সুরক্ষা বলয়। আন্দোলনকারীদের আটকাতে তৈরি করা হয়েছে উঁচু কংক্রিটের পাঁচিল। উল্টো পেরেক পুঁতে রাস্তাও অবরোধ করা হয়েছে। দিলি জুড়ে যেন এক ইতিহাসের পুনরাবৃত্তি।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?