Monday, March 1, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া চাই বর্ধিত ডিএ,দাবি নিয়ে বিক্ষোভে কর্মচারীরা।

চাই বর্ধিত ডিএ,দাবি নিয়ে বিক্ষোভে কর্মচারীরা।

অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘভাতা দেওয়ার দাবিতে বিষ্ণুপুরে অবস্থান বিক্ষোভ ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ অবসরপ্রাপ্ত রাজ্য সরকারি কর্মচারীদের পেনশনে বকেয়া মহার্ঘভাতা দেওয়ার দাবি সহ কৃষকদের স্বার্থ ক্ষুন্ন করে সর্বনাশা কৃষি বিল বাতিলের দাবি জানিয়ে বিষ্ণুপুর মহকুমার অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা বুধবার বিষ্ণুপুর মহকুমাশাসকের কাছে ডেপুটেশন দিলেন।

এদিন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি পেনশনার্স সমিতির বিষ্ণুপুর শাখার পক্ষ থেকে এমন একাধিক দাবি জানিয়ে প্রায় ১৫০ জন সদস্য মহকুমা শাসকের দফতরের সামনে অবস্থান বিক্ষোভ করেন।

সমিতির পক্ষ থেকে বিষ্ণুপুর মহকুমা শাখা সম্পাদক স্বপনকুমার চক্রবর্তী বলেন, ‘আমাদের পেনশনে ২১ শতাংশ মহার্ঘভাতা বাকি রয়েছে। যেটা রাজ্য সরকার দিতে চাইছে না। এই নিয়ে হাইকোর্টে মামলা হয়েছে। তাতে রাজ্য সরকার হেরেছে’। হাইকোর্ট বকেয়া ভাতা দেওয়ার নির্দেশ দেওয়া সত্ত্বেও রাজ্য সরকার সেটা দিচ্ছে না। চলতি জানুয়ারি মাসে ৩ শতাংশ হারে ভাতা দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে। তাতেও এখনো ১৮ শতাংশ ভাতা বাকি থেকে যাচ্ছে। এদিকে আমাদের চিকিৎসা খরচ সহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রর দাম আকশ ছোঁয়া হয়ে গেছে। কেন্দ্রীয় সরকারের নিয়মে জিনিসপত্রর দাম বাড়ার সঙ্গে সামঞ্জস্যতা রেখে মহার্ঘভাতা বৃদ্ধি করা হয়। কিন্তু আমাদের ক্ষেত্রে সেটা কার্যকর করা হয়নি। আমরা আজ সেই বকেয়া ভাতা দেওয়ার দাবি জানিয়ে বিষ্ণুপুরমহকুমাশাসকের কাছে স্মারকলিপি দিলাম’।

তাদের আরো বক্তব্যে,’এর পাশাপাশি কেন্দ্রীয় সরকারের সরকারের সর্বনাশা কৃষি বিল বাতিলের দাবি জানিয়ে দিল্লিতে আন্দোলনরত কৃষকদের পাশে থাকার বার্তা দিয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি দিলাম। আমাদের এই দাবিগুলি মানা না হলে আগামী দিনে আমরা বৃহত্তর আন্দোলনের পথে যেতে বাধ্য হব’।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?