Wednesday, February 24, 2021
Home রাজ্য চলছে দুর্গাপুর ব্যারেজের স্বাস্থ্যপরীক্ষা,এক দিনের জন্য বন্ধ থাকবে যান চলাচল

চলছে দুর্গাপুর ব্যারেজের স্বাস্থ্যপরীক্ষা,এক দিনের জন্য বন্ধ থাকবে যান চলাচল

নরেশ ভকত, বাঁকুড়াঃ সোমবার থেকে ফের শুরু হল দামোদর নদের দুর্গাপুর ব্যারেজের স্বাস্থ্যপরীক্ষা ও লকগেট মেরামতির কাজ। যার ফলে এদিন থেকে সেতুর উপর যান চলাচলে নিয়ন্ত্রণ করেছে পুলিশ।

বছর দেড়েক আগে দামোদর নদের দুর্গাপুর ব্যারেজের সেতু ও লকগেট মেরামতির কাজের জন্য সেতুর উপর দিয়ে যান চলাচল বন্ধ রেখে কাজ হয়েছিল। কিছুদিন সুস্থ থাকার পর ফের রুগ্ন চেহারা বেরিয়ে পড়ে দুর্গাপুর ব্যারেজের।

গত নভেম্বর মাসে লকগেট ভেঙে জলশূন্য হয়ে পড়ে ব্যারেজের জলাধার। চরম সংকটে পড়ে দুর্গাপুর শিল্পনগরীর সাথে বাঁকুড়ার বড়জোড়া- মেজিয়া শিল্পাঞ্চল। মেরামতের সময় ধরা পড়ে ব্যারেজের সেতু ও লকগেট গুলি ক্ষয় হতে হতে ভঙ্গুর অবস্থায় পৌঁছেছে। সে কারণে রাজ্য জলপথ ও সেচ দপ্তর এবং ডিভিসি কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় সেতুর স্বাস্থ্য পরীক্ষা ও লকগেট গুলির সংস্কার করানোর।

বিশেষজ্ঞদের পরামর্শ মত পয়লা ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এই স্বাস্থ্যপরীক্ষা ও মেরামতির কাজ। সে কারণে ১ ফেব্রুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত সেতুর ১ দিক দিয়ে গাড়ি পারাপার করানোর জন্য আংশিকভাবে যান নিয়ন্ত্রণ করা হচ্ছে।

আগামী ১৩ ফেব্রুয়ারি বিকেল ৫ টা থেকে ১৪ ফেব্রুয়ারি বিকেল ৫ টা পর্যন্ত ২৪ ঘণ্টা যান চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

এ বিষয়ে রবিবার বিকালে বাঁকুড়া ও পশ্চিম বর্ধমান জেলার পুলিশ ও প্রশাসন বড়জোড়ায় একটি বৈঠক করেন। বৈঠকে দুই জেলার বিভিন্ন পরিবহন সংস্থার কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলা পরিষদের সদস্য টিঙ্কু মন্ডল, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ জহরলাল বন্দ্যোপাধ্যায় সহ অনেকে।

সোমবার দুর্গাপুর ব্যারেজে গিয়ে দেখা গেল সেতুর দু’পাশে বাঁকুড়া জেলা পুলিশ ট্রাফিক কন্ট্রোল করছেন। দু’ দিকে যানবাহনের লম্বা লাইন পড়ে আছে। ১ দিক দিয়ে গাড়ি ছাড়ার পর তা বন্ধ রেখে অন্য পাশের গাড়িগুলি ছাড়া হচ্ছে ধীর গতিতে। এতে প্রায় ১ থেকে দেড় ঘন্টা, কখনো কখনো ২ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?