Monday, March 1, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া গ্রামে রমরমা অবৈধ চোলাই,প্রশাসনকে ডেপুটেশন মহিলাদের।

গ্রামে রমরমা অবৈধ চোলাই,প্রশাসনকে ডেপুটেশন মহিলাদের।

অবৈধ চলাই মদের বিরুদ্ধে ডেপুটেশন দিলো জামিরা পাড়া গ্রামের মহিলারা ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ আজ জঙ্গলমহল সারেঙ্গাতে বিডিও ও থানায় ডেপুটেশন দিলো জামিরা পাড়া গ্রামের মহিলারা ।এদিন প্রায় ১০০ থাকে ১৫০ জন মহিলারা বিডিও তে গিয়ে অভিযোগ পত্র জমা দেয়।তাদের মূল দাবি ছিলো দীর্ঘ দিন ধরে জামিরাপাড়ায় অবৈধ চোলাই মদের কারবার চলছে। অবিলম্বে তা বন্ধ করতে হবে ।

এই দাবি নিয়ে বিডিও ও থানায় ডেপুটেশন দেয় জামিরা পাড়ার মহিলারা।তাদের অভিযোগ প্রশাসনিক হস্তক্ষেপে যেন চিরতরে এই অবৈধ মদের কারবার বন্ধ হয়ে যায়।এই দাবি নিয়ে চিলতোর ও নেতুরপুর গ্রাম পঞ্চায়েতে মহিলারা একত্রিত হয়ে বিডিও ও থানায় ডেপুটেশন দেয়।

প্রসঙ্গত,গত কয়েকবছর আছে এমনই চোলাই মদ খেয়ে প্রায় 72 জনের মৃত্যু হয়।তা নিয়ে কম উথালপাথাল হয়নি রাজ্য-রাজনীতিতে।এই ঘটনার পরেই বঙ্গে নিষিদ্ধ হয় চোলাই মদ।বিভিন্ন সময় প্রশাসনিক ধরপাকড় ও হয়েছে।কিন্তু তার পরেও নজর এড়িয়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন গ্রাম-গঞ্জে এখনো চোলাই মদ বিক্রি হয়।একাধিক বার স্থানীয় মানুষের প্রচেষ্টায় সেইসব চোলাই মদের ঠেক ভেঙে দেওয়া হয়েছে।তবে লোকডাউন পরবর্তী সময়ে ঘরবন্দি মানুষ ফের মদের খোঁজে নামতেই রমরমা বাজার শুরু হয়েছে চলাইয়ের।যদিও পশ্চিমবঙ্গে চোলাই মদ বিক্রি সম্পূর্ণ নিষিদ্ধ।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?