Sunday, May 16, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া গ্রামে ঢুকে নিজের হাতে তরকারি রাধলেন মুখ্যমন্ত্রী,দিলেন 500 টাকাও।

গ্রামে ঢুকে নিজের হাতে তরকারি রাধলেন মুখ্যমন্ত্রী,দিলেন 500 টাকাও।

নিজের হাতে রেঁধে 500 টাকাও দিলেন দিদি।

জেলা সফরের শেষে বীরভূম জেলার প্রশাসনিক বৈঠক সেরে বুধবার কলকাতায় ফিরছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই এক আদিবাসী গ্রামে ঢুকে পড়লেন ‘দিদি’।গ্রামে ঢুকে সেখানকার মানুষের সঙ্গে একান্তে কথা বললেন তিনি।শুনলেন তাদের সমস্ত অভিযোগ ও চাওয়া পাওয়া।

এরপর সেখান থেকে বেড়িয়ে মুখ্যমন্ত্রী আসেন সরকার ডাঙা পর্যন্ত। মাঝখানে একটি চায়ের দোকানেও বসেন তিনি। সে সময় চা বিক্রেতা রান্না করছিলেন দেখে মুখ্যমন্ত্রী স্বয়ং তরকারি রান্নায় হাত লাগান।খাঁটি বাঙালিয়ানার বলেও দেন পাঁচফোড়ন সহ কী কী ব্যবহার করলে খাবারের স্বাদ বাড়বে এমন কি নিজেও হাত লাগান রান্নায় যা দেখে আপ্লুত চায়ের দোকানদার।সে যেন নিজের চোখকেই বিশ্বাস করতে পারছিল না।

এখনই শেষ নয়,তার অন্যতম প্রিয়পাত্র বীরভূম জেলার দলীয় সভাপতি অনুব্রত মণ্ডলের কাছ থেকে ৫০০ টাকা নিয়ে চা দোকানিকে দিয়ে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে মুখ্যমন্ত্রীর কাছে থেকে ৫০০ টাকা পেয়ে তো রীতিমতো হতচকিত চা বিক্রেতা। চোখে মুখে বিষ্ময় নিয়েই বলেন, ‘আপনি এসেছেন, এটাই যথেষ্ট, টাকা লাগবে না দিদি’। এরপরই দোকানির প্রত্যুত্তরে হেসে মুখ্যমন্ত্রী বলেন, “রেখে দাও, মিষ্টি খাবে।

জেলার প্রশাসনিক বৈঠকের পর মুখ্যমন্ত্রীর এমন ‘মা-মাটি-মানুষ’-এর সঙ্গে নিবিড়ে যোগাযোগ নতুন নয়। অতীতেও বহুবার এই ঘটনা ঘটেছে, যেখানে মুখ্যমন্ত্রী নিজে গিয়ে চা বানিয়ে তাঁর অফিসারদের খাইয়েছেন। গত বছর দিঘায় প্রশাসনিক বৈঠকের পর চায়ের দোকানে ঢুকে চা বানিয়ে সকলকে খাইয়েছিলেন তিনি।

এদিন ডুমুরজলায় আসার পথে অস্থায়ী হ্যালিপেডে যাওয়ার আগে বীরভূমের বল্লভপুর ডাঙা গ্রামে ঢুকে পড়েন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে কথা বলেন গ্রামের আদিবাসীদের সঙ্গে। মুখ্যমন্ত্রীকে হাতের কাছে পেয়ে গ্রামের সমস্যার কথা তুলে ধরেন গ্রামবাসীদের অনেকেই। তাঁদের মধ্যে একজন সোনামণি সোরেন। গ্রামে শৌচাগার না থাকার অভিযোগ জানান তিনি। সোনামনির কথা শুনেই সবার সামনেই জেলা প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করেনা মুখ্যমন্ত্রী। ঘটনাস্থলেই দাঁড়িয়ে জেলাসসককে নির্দেশ দেন,যেন ২৪ ঘণ্টার মধ্যে সবার শৌচাগার বানিয়ে দেওয়া হয়।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?