Monday, March 1, 2021
Home রাজ্য 'গো গ্রীন', বার্তা 'দ্য গ্লোবাল গ্রীন ফোর্সের'।

‘গো গ্রীন’, বার্তা ‘দ্য গ্লোবাল গ্রীন ফোর্সের’।

সবুজের বার্তা নিয়ে হাজির "দ্য গ্লোবাল গ্রীণ ফোর্স"।

নরেশ ভকত বাঁকুড়াঃ নতুন বছরের প্রাককালে পরিবেশ সচেতনার বার্তা। সাত জনের একটি টিম মিলে কলকাতা থেকে বাঁকুড়া হয়ে অসমের উদ্দ্যেশ্যে সাইকেলে যাত্রা করেছেন ‘দ্য গ্লোবাল গ্রীন ফোর্স’ নামে একটি সংস্থা।এই সবুজ সফরের জন্য আজ ৭ জন সদস্য বিশিষ্ট এই টিম কে সারেঙ্গা গ্রামের পক্ষ থেকে বিশেষ ভাবে সম্বর্ধনা দেওয়া হয়।

গতকাল ওই পরিবেশ প্রেমী সংগঠনের সাত সদস্য বাঁকুড়ার সারেঙ্গা গ্রামে এসে পৌঁছান। আজ সকালে একটি শোভাযাত্রার আয়োজন করা হয় সংঠনের পক্ষ থেকে।তাতে অংশ নেন বিভিন্ন ক্লাবের সদস্য, স্কুলের ছাত্রছাত্রী সহ সারেঙ্গার বিশিষ্ট চিকিৎসক অরুণ ভট্টাচার্য্য ও বিশিষ্ট ব্যক্তিরা। শোভাযাত্রার পর সারেঙ্গার প্রয়াত তিন বিশিষ্ট ব্যক্তির স্মৃতির উদ্দেশ্যে সবুজের বার্তা দিয়ে বৃক্ষ রোপণ করা হয়। এরপর ওই পরিবেশ প্রেমী সদস্যদের সন্বর্ধনা দেওয়া হয়। সদস্যদের মধ্যে ছিলেন একজন মহিলা,একজন বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তি এবং বয়স্ক নাগরিক।

এদিন যাত্রা শুরুর আগে দ্য গ্লোবাল গ্রীন ফোর্সের সদস্যরা জানিয়েছেন “পরিবেশ সচেতনাতার প্রসার” বৃদ্ধির জন্য সবার এগিয়ে আসা উচিত।বেশি বেশি করে গাছ লাগানো দরকার,সঙ্গে সাইকেল ব্যবহারে জোর দেওয়া উচিৎ।কারণ সাইকেল হলো একটি সম্পূর্ণ পরিবেশ বান্ধব যন্ত্র।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?