Saturday, October 16, 2021
Home দেশ গাজীপুর থেকে এক পাও নড়বো না : দাবি কৃষকদের

গাজীপুর থেকে এক পাও নড়বো না : দাবি কৃষকদের

শ্রেয়া দানাা: গাজীপুর থেকে এক পাও না সরার হুঙ্কার দিলেন আন্দোলনকারী কৃষকরা। নতুন কৃষি আইন প্রত্যাহারের দাবিতেই আন্দোলনে নেমেছে কৃষক গোষ্ঠী। তাঁদের দাবি, সরকার কৃষি আইন বাতিল না করা পর্যন্ত তারা বাড়ি ফিরবেন না। এই প্রসঙ্গেই শুক্রবার দিল্লি-উত্তরপ্রদেশ সীমানার গাজিপুর আন্দোলনস্থল থেকে ভারতীয় কৃষাণ ইউনিয়নের প্রধান রাকেশ টিকায়েত জানান, ‘‘আত্মহত্যা করব, কিন্তু, যতক্ষণ পর্যন্ত আইন প্রত্যাহার না হয়, ততক্ষণ আন্দোলন চালিয়ে যাব।’’
যদিও বৃহস্পতিবার রাতের মধ্যেই বাড়ি ফিরে যাবার নির্দেশ দিয়েছিলেন উত্তরপ্রদেশ সরকার। বিদ্যুৎ সংযোগ কেটে দেবার পাশাপাশি জল সংযোগও বন্ধ করা হয় ওই অঞ্চলে। ১ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হয়। তা সত্বেও বিক্ষোভ চালানোর দাবি জানিয়েছেন কৃষকরা। সূত্রের খবর, রাত বাড়ার সঙ্গে গাজিপুরের আশেপাশের এলাকা থেকেও কৃষকদের সমর্থনে বাড়তে থাকে লোক।ট্যুইট করে জানানো হয়, ৩ কালা কৃষি আইন প্রত্যাহার করা হলে তবেই বাড়ি ফিরবেন কৃষকরা। এই প্রসঙ্গেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ট্যুইট করে জানান, “একটা দিক বেছে নেওয়ার সময় এসে গেছে। আমি লোকতন্তের সঙ্গে আছি। আমি কৃষকদের শান্তিপূর্ণ আন্দোলনের সঙ্গে আছি”।
উল্লেখ্য, গত ২৬- শে জানুয়ারি দিল্লিতে কৃষকদের ট্রাক্টর র‍্যালি ভেঙ্গে দেওয়া হয় এবং দিল্লির সীমান্তকে সুরক্ষা বলয়ের গন্ডিতে রাখা হয়। ৪৫ ভ্যান সি.আর.পি.এফ জওয়ানও নামানো হয়। এই পরিপ্রেক্ষিতেই বাড়তে থাকে উত্তেজনা। গাজিপুর সীমান্তে কৃষকরা জানায়, গাজিপুরেই তারা আবার ১ লক্ষ কৃষক ও ১০ হাজার ট্রাক্টর নিয়ে আন্দোলন করবে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?