Saturday, October 16, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া খেলা হবে স্লোগান তুলে গ্রামবাসীদের হুমকি,অভিযুক্ত তৃনমূল।

খেলা হবে স্লোগান তুলে গ্রামবাসীদের হুমকি,অভিযুক্ত তৃনমূল।

কেন্দ্রীয় বাহিনীকে হাতের কাছে পেয়ে অভিযোগ গ্রামবাসীদের।

নিজস্ব প্রতিনিধি,বীরভূম: কেন্দ্রীয় বাহিনীকে হাতের কাছে পেয়ে বিস্তর অভিযোগ গ্রামবাসীদের। ভোটের আগে ভয় দেখানো থেকে শুরু করে এলাকার প্রতিটি মানুষের উপর নজরদারি চালানোর মত অভিযোগ তুলে ধরা হলো। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে সিউড়ি থানার অন্তর্গত সাঁইথিয়া বিধানসভা এলাকায় কেন্দ্রীয় বাহিনীর এরিয়া ডোমিনেশনের সময়।

এদিন সকালে এক কোম্পানির কেন্দ্রীয় বাহিনী সিউড়ি থানার পুলিশের নেতৃত্বে এরিয়া ডোমিনেশনের কাজ করতে যান গাংটে, জানুরী এবং মেটে গ্রামে। আর এই সকল গ্রামে কেন্দ্রীয় বাহিনী পৌঁছাতেই জানুরী এবং মেটে গ্রামের বাসিন্দারা কেন্দ্রীয় বাহিনীর সামনে অভিযোগ জানাতে তৎপর হন। এলাকার বাসিন্দাদের অভিযোগ পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীর তরফ থেকে নথিভুক্ত করা হয়।

গ্রামবাসীদের তরফ থেকে অভিযোগ জানানো হয়, “ভোটের আগেই ‘খেলা হবে’ স্লোগান তুলে এখানকার তৃণমূল কর্মীরা তাদের ভয় দেখাচ্ছেন। বাড়ি থেকে বের হতে দেবেন না, ভোট দিতে দেবেন না এমন একাধিক মন্তব্য শোনা যাচ্ছে তাদের মুখ থেকে। ভোটের পরেও গ্রামছাড়া করার হুঁশিয়ারি দেওয়া হচ্ছে।” এমত অবস্থায় গ্রামবাসীদের দাবি, “আমরা যেন শান্তিপূর্ণ ভাবে ভোট দিতে পারি এবং গ্রামে থাকতে পারি তার ব্যবস্থা প্রশাসনকে করতে হবে।”

এদিন এই অভিযোগ জানানোর সময় গ্রামবাসীরা ছাড়াও উপস্থিত ছিলেন এলাকার স্থানীয় বিজেপি নেতৃত্বের বেশ কয়েকজন। তারা পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনীকে সামনে পেয়ে এলাকার বেশ কয়েকজন তৃণমূল নেতার নাম ধরে অভিযোগ নথিভুক্ত করেন। পাশাপাশি তারাও দাবি তোলেন যাতে কেন্দ্রীয় বাহিনী এবং প্রশাসন এই সমস্ত ঘটনার পরিপ্রেক্ষিতে উপযুক্ত ব্যবস্থা নেন।

যদিও এই অভিযোগ প্রসঙ্গে স্থানীয় তৃণমুলের তরফ থেকে জানানো হয়েছে, “বিজেপি নেতাদের প্রলোভনেই গ্রামবাসীরা কেন্দ্রীয় বাহিনী সামনে এমন অভিযোগ জানায়। এই অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। আসলে এই সকল এলাকায় বিজেপির সংগঠন নেই। আর এই সংগঠন না থাকায় তারা মিডিয়ার সামনে এমন কাজ করে নিজেদের বড় নেতা প্রমাণ করতে চাইছে।”

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?