Saturday, October 16, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া কোতুলপুর পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সামনে কৃষকদের বিক্ষোভ।

কোতুলপুর পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সামনে কৃষকদের বিক্ষোভ।

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সামনে বিক্ষোভ দেখালো কৃষকেরা।

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়াঃ কৃষি লোন এর ছাড়ের টাকা ফেরত না পেয়ে কোতুলপুর পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সামনে বিক্ষোভ দেখালো কৃষকেরা। তারা দাবি করেন কোতুলপুরের অন্যান্য সব ব্যাংকই ২০১৯-২০ অর্থবর্ষে কৃষকদের ছাড়ের টাকা কৃষকদের দিয়ে দিয়েছে কিন্তু পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক কৃষকদের সেই টাকা এখনো দেয়নি। তারা বরংবার ব্যাংকে যোগাযোগ করলেও কোনো সুরাহা পাননি।

এছাড়াও ম্যানেজারের সাথে যোগাযোগ করলেও তিনিও কোনো সদুত্তর দেননি। উল্লেখ গ্রাম বাংলার কৃষকেরা কৃষিকাজের জন্য প্রতি বছরই বিভিন্ন ব্যাংক থেকে কৃষি লোন নিয়ে থাকেন। এবং ব্যাংকের আদেশ মতো তারা সেই লোন যথাসময়ে শোধ করে দেন। কিছু কিছু সময় ফসলের ক্ষয়ক্ষতি হলে সরকার কৃষকদের সেই লোনে বিশেষ ছাড় দেয়। সরকারের দেওয়া সেই ছাড়ের টাকা ব্যাংক আবার কৃষকদের একাউন্টে ফেরৎ দিয়ে দেয়। কিন্তু কোতুলপুর এর পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক ২০১৯-২০ অর্থবর্ষে চাষীদের সেই ছাড়ের টাকা ফেরত দেয়নি। এই কারণেই সকাল থেকে কোতুলপুর এর চাষিরা বিক্ষোভ দেখাতে শুরু করেন ব্যাংকের সামনে।

ম্যানেজারের সাথে কথা বললে তিনি ইন্স্যুরেন্স কোম্পানির ঘাড়ে দোষ চাপান। এছাড়াও তিনি বলেন ইন্সুরেন্স কোম্পানি কে তিনি সব টাকা বুঝিয়ে দিয়েছেন। কিন্তু ইন্স্যুরেন্স কোম্পানি চাষীদের ছাড়ের টাকা এখনো পর্যন্ত ফেরত দেয়নি। তাই তিনি চাষীদের সেই টাকা ফেরত দিতে পারছেন না।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?