Sunday, February 28, 2021
Home রাজ্য পুরুলিয়া-বীরভূম-বাঁকুড়া কৃষক আন্দোলনকে সমর্থন,কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে তৃণমূলের সভা।

কৃষক আন্দোলনকে সমর্থন,কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে তৃণমূলের সভা।

ইন্দাসে কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ সভা করল তৃণমূল কংগ্রেস নেতৃত্ব ।

নরেশ ভকত, বাঁকুড়াঃ কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে দেশজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে । বিভিন্ন রাজনৈতিক দলগুলি রাজপথে নেমে প্রতিবাদে সামিল হয়েছেন । গত কয়েক সপ্তাহ ধরে দিল্লির রাজপথে কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে লাগাতার অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন কৃষকরা ।

এরাজ্যেও তৃণমূল কংগ্রেসের কর্মীরা লাগাতার রাজ্যের বিভিন্ন প্রান্তে কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছেন । সে মতোই শুক্রবার বাঁকুড়া জেলার ইন্দাস ব্লকের সুপারমার্কেটে ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি শেখ হামিদের নেতৃত্বে
কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ সভার আয়োজন করা হয় । এই প্রতিবাদ সভা থেকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে জোরালো আওয়াজ তোলেন মঞ্চে উপস্থিত তৃণমূল কংগ্রেসের নেতৃত্বরা । আজকের এই প্রতিবাদ সভায় কয়েক হাজার কর্মী-সমর্থক অংশগ্রহণ করেছিলেন ।

সভা সেজে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি শেখ হামিদ বলেন,’কেন্দ্র সরকার যে জনবিরোধী কৃষি আইন নিয়ে এসেছেন আগামী দিনে তা কার্যকর হলে দেশের কৃষকরা না খেতে পেয়ে মরবে । তাই এই আইনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আমরা আজ প্রতিবাদ সভার আয়োজন করেছি’।

প্রসঙ্গত গত 45 দিনের সময় ধরে তীব্র ঠান্ডা ও বৃষ্টি উপেক্ষা করেই দিল্লী সীমান্তে প্রায় 15 লক্ষ্য কৃষক ও 10 হাজার এর ও বেশি ট্রাক্টরে করে খাদ্যসামগ্রী নিয়ে দেশের বিভিন্ন সীমান্ত থেকে আসা কৃষকরা আন্দোলন করছে।দিল্লির তীব্র ঠান্ডায় এখনো পর্যন্ত 22 জন কৃষকের মৃত্যু হয়েছে।কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ থেকে কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমার একাধিক প্রস্তাব দিয়েছেন বৈঠক করে।কিন্তু কোনো কিছুতেই কৃষকদের আন্দোলন কে থামানো যাচ্ছে না।এমত অবস্থায় আগামী 26 শে জানুয়ারি কৃষকরা দিল্লির রাস্তায় প্রায় 10 হাজার ট্রাক্টর নিয়ে ‌র‍্যালি করবে বলে জানিয়েছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?