Monday, March 1, 2021
Home দেশ কৃষকদের সমর্থন, জিপ নিয়ে হাজির 'মহিলা গ্যাং'।

কৃষকদের সমর্থন, জিপ নিয়ে হাজির ‘মহিলা গ্যাং’।

২৫০ কিলোমিটার জীপ্ চালিয়ে চলে এসেছেন দিল্লির সিঙ্ঘু সীমানায়। শুধুমাত্র কৃষকদের পাশে থাকবেন বলে।

কেন্দ্রীয় সরকারের বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের দাবিতে প্রায় গত এক মাস ধরে চলছে কৃষকদের আন্দোলন। কৃষকদের এই বিক্ষোভে পাশে দাঁড়িয়েছেন সমাজের বিভিন্নস্তরের মানুষ।  যোগ দিয়েছেন পাঞ্জাবী তারকা থেকে শুরু করে স্বরা ভাস্করের মতো সেলেবরাও। কিন্তু সবাই কে চমক দিয়ে এবার নজর কাড়লেন ৬২ বছরের ‘দাদি’। বয়সকে তুড়ি মেরে নিজেই গাড়ি চালিয়ে চলে এসেছেন বিক্ষোভস্থলে। সঙ্গে রয়েছে তার মহিলা গ্যাং। 

৬২ বছরের মনজিৎ কৌর পাটিয়ালায় থাকেন । সেখান থেকে ২৫০ কিলোমিটার জীপ্ চালিয়ে চলে এসেছেন দিল্লির সিঙ্ঘু সীমানায়। শুধুমাত্র কৃষকদের পাশে থাকবেন বলেই এই কাণ্ড ঘটিয়ে ফেলেছেন ‘দাদি’। খোলা জিপে রীতিমতো তাঁর সঙ্গে রয়েছেন আরও ৫ মহিলা। ছবিটি টুইট করেছে কিসান একতা মোর্চা। আর এই ছবিই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়াতে। 

অন্যদিকে কৃষক বিক্ষোভে জেরবার মোদী সরকার। বড়দিনে দেশের বিভিন্ন প্রান্তের ৯ কোটি কৃষকের সঙ্গে কথা বলবেন বলে ঠিক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পাশাপাশি পিএম কিসান প্রকল্পে পরবর্তী কিস্তির ১৮,০০০ কোটি টাকাও দ্রুত বণ্টন করবেন বলে জানিয়েছেন।একাধিকবার বিক্ষোভকারীদের সঙ্গে কেন্দ্রের বৈঠক হলেও মেলেনি রফাসূত্র। প্রধানমন্ত্রী নিজে বারবার বলেছেন,’কৃষকদের আয় বাড়াতে সক্ষম হবে বিলগুলি। বিরোধীরা কৃষক সমাজকে ভুল পথে চালিত করছে।’ এদিকে কৃষকদের বোঝাতে দেশজুড়ে ১০০টি সাংবাদিক বৈঠক ও ৭০০টি সভা করার পরিকল্পনা নিয়েছে কেন্দ্রীয় সরকার।কিন্তু কোনো পরিকল্পনায় কাজ করছে না কৃষকদের সামনে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?