Wednesday, September 22, 2021
Home কলকাতা কলকাতা-সহ জেলায় দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস।

কলকাতা-সহ জেলায় দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস।

রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস।

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বর্ষার মেজাজে পরিপূর্ণ বাংলা। কখনও দু-এক পশলা বৃষ্টি তো আবার কখনও রোদ, এভাবেই সপ্তাহের প্রথম দিন শুরু হল কলকাতায়। সকালে হয়েছে কিছুটা ঝিরঝিরে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ দিনভর রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও রয়েছে ভারী বৃষ্টিরও সম্ভাবনা। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের জেলাগুলিতেও জারি করা হয়েছে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাষ।

হাওয়া অফিস সূত্রে খবর, আজ দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে। দু-একটি জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। অন্যদিকে, উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, দুই দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আজ শহরে প্রধানত আকাশ আংশিক মেঘলা থাকবে। কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। গতকাল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। শহরে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ, ন্যূনতম ছিল ৬৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শহরে বৃষ্টি হয়েছে ০৩০.৮ মিমি।

উল্লেখ্য, বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে গত কয়েকদিন ধরেই বৃষ্টি চলছে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জেলায়। এ বছর বর্ষায় দেশে বৃষ্টির পরিমাণ স্বাভাবিক হবে বলে আগেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। এবার দেশে নির্ধারিত সময়ের খানিকটা পরে বর্ষার প্রবেশ ঘটেছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?