Saturday, October 16, 2021
Home রাজ্য করোনায় তিন গুণ আয় বেড়েছে আমাজনের, বেড়েছে পাঁচ লাখ কর্মীর বেতনও।

করোনায় তিন গুণ আয় বেড়েছে আমাজনের, বেড়েছে পাঁচ লাখ কর্মীর বেতনও।

আয় বেড়েছে মার্কিন ই-কমার্স জায়ান্ট আমাজনের।

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনার কারণে এখন অনলাইনে কেনাকাটা বেড়ে যাওয়ায় আয় বেড়েছে মার্কিন ই-কমার্স জায়ান্ট আমাজনের। সূত্রে খবর এবার প্রতিষ্ঠানটির পাঁচ লাখ কর্মীর বেতন বাড়তে চলেছে। আমাজনের ভাইস প্রেসিডেন্ট ডারসি হেনরি এক ব্লগ পোস্টে, ন্যূনতম বেতন প্রতি ঘণ্টায় ১৫ ডলার করার পরিকল্পনা রয়েছেন, তবে সেটি এখনই বাস্তবায়ন হচ্ছে না।

চলতি বছরের প্রথম তিন মাসে আমাজনের আয় হয়েছে ১০৮.৫ বিলিয়ন ডলার। গত বছরের একই সময়ে যা ছিল ৭৫ বিলিয়ন ডলার। তিন মাসে মুনাফা হয়েছে ৮.১ বিলিয়ন ডলার। গত বছরের একই সময়ে যা ছিল আড়াই বিলিয়ন ডলার। অর্থাত্‍ এবার আমাজনের প্রায় তিন গুণ বেশি মুনাফা হয়েছে।

অনলাইনে কেনাকাটা বৃদ্ধি ছাড়াও আমাজনের এই ব্যাপক মুনাফার পেছনে রয়েছে কোম্পানির নতুন স্ট্রিমিং সার্ভিস প্রাইম ভিডিও ও এডব্লিউএস। আমাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বেজোস বলেন, আমাজন পরিবারে নতুন এই সেবা নিয়ে তিনি গর্বিত। প্রায় ১০ বছর আগে প্রাইম ভিডিও চালু করেছিল আমাজন। গত বছর প্রায় ১৭ কোটি মানুষ প্রাইম ভিডিওতে সিনেমা ও অনুষ্ঠান দেখেছে। অন্যদিকে আমাজন ওয়েব সার্ভিসেস (এডব্লিউএস) চালু হয় ১৫ বছর আগে। সেখানে বার্ষিক বিক্রির পরিমাণ প্রায় ৫৪ বিলিয়ন ডলার।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?