Monday, March 1, 2021
Home দেশ ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণ,জঙ্গি হামলার আশঙ্কায় CISF-কে সতর্ক থাকার নির্দেশ।

ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণ,জঙ্গি হামলার আশঙ্কায় CISF-কে সতর্ক থাকার নির্দেশ।

ঘটনার পরেই ইজরায়েলের রাষ্ট্রদূতকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হয়েছে।

সুইটি মন্ডল,নয়াদিল্লি:সাধারণতন্ত্র দিবসের রেশ কাটার আগেই ফের সংবাদের শিরোনামে দিল্লি। শুক্রবার বিকেল ৫টা নাগাদে দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনের ফুটপাথে একটি বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে বেশ কয়েকটি জানালার কাচ ও তিনটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়। ওই ঘটনার পরই ঘটনাস্থলে চলে আসে বোম্ব স্কোয়ার্ড ও ফরেন্সিক টিম। ঘটনাস্থল থেকে তারা নমুনা সংগ্রহ করেন।

ফরেন্সিক টিমের তরফে সংবাদমাধ্যমে বলা হয়,’দশ জনের একটি টিম ঘটনাস্থল খতিয়ে দেখেছে। প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করা হয়েছে। এটি একটি ছোটখাটো বিস্ফোরণ’। তবে এক্ষেত্রে আইইডি ব্যবহার করা হয়েছিল কিনা তা নমুনা পরীক্ষা করেই বলা যাবে।  ফলে যতক্ষণ পর্যন্ত বিস্ফোরণস্থলের নমুনা পরীক্ষা না করা হয় ততদিন বিস্ফোরণের চরিত্র নিয়ে কিছু বলা যাবে না।

বিস্ফোরণের পর বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর কথা বলেন ইজরায়েলের বিদেশমন্ত্রী গাবি আশকেনজাইয়ের সঙ্গে। জয়শঙ্কর তাঁকে জানান গোটা ঘটনাটিকে গুরুত্ব দিয়েই দেখছে ভারত।  দূতাবাসের সব কর্মী নিরাপদ ও সুরক্ষিত রয়েছেন।তদন্ত শুরু হয়েছে। এর পেছনে যারা রয়েছে তাদের ধরার কোনও চেষ্টার খামতি রাখা হবে না।

তবে শুক্রবার বিকেলে দিল্লির এপিজে আবদুল কালাম রোড়ে ইজরায়েলি দূতাবাসের সামনে বিস্ফোরণকে জঙ্গি হামলার চেষ্টা বলে মনে করছে ইজারায়েল। এ প্রসঙ্গে সেদেশের এক আধিকারিক সংবাদসংস্থাকে জানিয়েছেন, ‘দিল্লিতে ইজারায়েলি দূতাবাসের সামনের বিস্ফোরণ নিয়ে তদন্ত চলছে। এটিকে জঙ্গি হামলার চেষ্টা বলেই মনে করা হচ্ছে। এনিয়ে ভারতীয় আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে’।এমনকি ইজরায়েলের রাষ্ট্রদূতকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হয়েছে।

একনজরে দেখে নিন ঠিক কি কি ঘটেছে।

*শুক্রবার বিকেল ৫টা নাগাদে দিল্লিতে ইজরায়েলি দূতাবাসের সামনের ফুটপাথে একটি বিস্ফোরণ ঘটে।

*বিস্ফোরণকে জঙ্গি হামলার চেষ্টা হিসেবে দেখেছে ইজরায়েল।

*ঘটনাস্থলে  এসে দিল্লি পুলিসের অতিরিক্ত জন সংযোগ আধিকারিক অনিল মিত্তল বলেন, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে আতঙ্ক সৃষ্টির জন্য এই বিস্ফোরণ ঘটানো হয়েছে।

*এলাকায় আরও বিস্ফোরক লুকিয়ে রাখা হয়েছে কিনা তা তল্লাসি করে দেখে বম্ব স্কোয়ার্ড। নমুনা সংগ্রহ করে ফরেন্সিক টিমও।

* এলাকার সব CCTV-র ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

*বিস্ফোরণের পর দেশের গুরুত্বপূর্ণ সংস্থার নিরাপত্তার দায়িত্বে থাকা CISF-কে সতর্ক করা হয়েছে।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?