Monday, May 17, 2021
Home কলকাতা আজ শপথ নেবেন মমতা।

আজ শপথ নেবেন মমতা।

তৃতীয়বারের মতো সরকার গঠন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজ বুধবার তৃতীয়বারের জন্য শপথ নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আর তার পরেই তিনি যাবেন নবান্ন দফতরে। নবান্নের প্রবেশপথে তাকে “গার্ড অফ অনার” দিয়ে স্বাগত জানাবে কলকাতা পুলিশ। আজ নবান্নের মুখ্যমন্ত্রীর প্রথম কর্মসূচি হলো রাজ্যের করোনা পরিস্থিতি এবং আইনশৃঙ্খলা নিয়ে মুখ্য সচিব স্বরাষ্ট্র সচিব এবং পুলিশ কর্তাদের সঙ্গে আলোচনা।

ভোটে জেতার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, কোভিদ মোকাবিলায় এখন তার সব থেকে বড় লক্ষ্য। এতদিন রাজ্যের পুলিশ ও প্রশাসন ছিল নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে এবার মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় ফিটার কাজ শুরু করতে পারবেন। রাজভবনে শোরুমে শপথগ্রহণ অনুষ্ঠান হবে আজ সকাল ১০ টা ৪৫ মিনিটে। মুখ্যমন্ত্রী কে শপথ পাঠ করাবেন রাজ্যপাল জগদীপ ধনখড়। কোভিদ পরিস্থিতির কারণে আমন্ত্রিতের সংখ্যা সীমিত।

এইদিন শপথ শুধু মুখ্যমন্ত্রীর। বাকি মন্ত্রীদের শপথ হওয়ার কথা রবিবার ৯ মে। অন্য মন্ত্রীদের ক্ষেত্রে দ্বিতীয় দফার মতোই সফল হতে পারে সমবেতভাবে। হাতে সময় অনেক কম লাগবে বলে জানা গেছে। তার আগে ৬ ও ৭ মে বিধানসভায় হবে বিধায়কদের শপথ। এবং সেখানে প্রতি স্পিকারের দায়িত্ব পালন করবেন সুব্রত মুখোপাধ্যায়।

তবে স্পিকারপদে এবারও বেছে নেওয়া হয়েছে বিমান উপাধ্যায়কেই। সূত্রে খবর, রবিবার শপথ গ্রহণের পর এই মুখ্যমন্ত্রী চলে যাবেন রবীন্দ্রসদন চত্বরে। সেখানে রবীন্দ্রনাথের মূর্তি তে মালা দিয়ে শ্রদ্ধা জানাবেন তিনি। আর তারপরেই সরকার আয়োজিত রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠান হবে ভার্চুয়াল মাধ্যমে। গত বারের মতো এবারেও শিল্পীরা নিজ নিজ জায়গা থেকেই সেই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?