Monday, May 17, 2021
Home কলকাতা আজ বজ্রবিদ্যুত্‍ সহ ঝেপে বৃষ্টি বাংলায়, পারদ নেমে স্বস্তি ফিরল কলকাতায়।

আজ বজ্রবিদ্যুত্‍ সহ ঝেপে বৃষ্টি বাংলায়, পারদ নেমে স্বস্তি ফিরল কলকাতায়।

সোমবার শহরের আকাশ আংশিক মেঘলা।

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রোববার বিকেল থেকেই ঝড় হওয়া বইতে শুরু করেছিল উত্তর ও দক্ষিণ বঙ্গ সহ বিভিন্ন জেলায়। সোমবার শহরের আকাশ আংশিক মেঘলা। তবে গতকালের বৃষ্টিতে পারদের পতন হয়েছিল কলকাতায়। এদিন সারাদিনই আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে আবহাওয়া দফতর সূত্রে খবর, ৬ মে অবধি রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ হালকা-মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

রাজ্যে তীব্র দাবদাহের মাঝেই খুশির খবর শোনাল হাওয়া অফিস। গত কয়েক সপ্তাহ ধরে শহর-শহরতলির তাপমাত্রা প্রায় ৪০ এর কাছাকাছিই চলছিল। তবে এবার ঝড়-বৃষ্টি হতে চলেছে বাংলায়। তাই তাপমাত্রাও কমে যেতে পারে সেই সঙ্গে। আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার বাংলায় বজ্রবিদ্যুত্‍ সহ বৃষ্টি নামবে। ৬ মে অবধি রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুত্‍ সহ হালকা-মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়াও। এই দিনগুলিতে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, নদিয়া, মুর্শিদাবাদ সহ উত্তর চব্বিশ পরগণায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

উল্লখ্য শুক্রবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় কালবৈশাখীর কারণে পারদ নামতে পারে কলকাতায়। তবে রবিবার উত্তর ২৪ পরগণা সহ একাধিক এলাকায় বৃষ্টি হয়েছে। যার জেরে অনেকটাই ভ্যাপসা গরম থেকে মুক্তি পেয়েছে সকলে। আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫.৮ ডিগ্রি সেলসিয়াস ছিল। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৬ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ছিল ৪২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.০ ডিগ্রী যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ছিল ৩৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.০ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রী। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ছিল ৩৬ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬.০ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রী যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?