Thursday, June 17, 2021
Home কলকাতা আজ তৃণমূল ভবনে জরুরি বৈঠক ডাকলেন মমতা।

আজ তৃণমূল ভবনে জরুরি বৈঠক ডাকলেন মমতা।

শুক্রবার তৃণমূল ভবনে বৈঠক ডাকলেন তৃণমূল দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যয়।

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মাত্র কয়েকঘণ্টার নোটিশে আজ, শুক্রবার তৃণমূল ভবনে বৈঠক ডাকলেন তৃণমূল দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যয়। দুপুর ৩টেয় এই বৈঠক ডাকা হয়েছে। দলের কয়েকজন প্রথমসারির নেতা বৈঠকে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। আজ তৃণমূল ভবনে মুকুল রায় এবং তাঁর পুত্র শুভ্রাংশু রায় যাবেন বলেও খবর পাওয়া যাচ্ছে। বিধানসভা ভোটের পর অনেকেই তৃণমূলে ফিরতে চেয়েছেন। সোনালি গুহ, দীপেন্দু বিশ্বাসরা ইতিমধ্যেই লিখিত ভাবে সে ইচ্ছা প্রকাশ করেছেন।

রাজীব বন্দ্যোপাধ্যায়, মুকুল রায়, শুভ্রাংশু রায় তৃণমূলে ফিরতে পারেন এমন জল্পনা চলছে গোটা রাজ্যে। শোনা যাচ্ছে, আজই বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরতে চলেছেন মুকুল রায় ও তাঁর পুত্র। তাঁর ঘনিষ্ঠ সূত্রের তেমনই দাবি। তৃণমূল ভবনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূলের প্রথম সারির নেতাদের উপস্থিতিতে মুকুল এবং শুভ্রাংশুর রায়ে তৃণমূলে যোগ দেওয়ার কথা। এছাড়াও বাকিদের নেতাদের ফেরানোর ব্যাপারে এদিন সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে খবর।

৫ জুন তৃণমূল ভবনে ব্যপকভাবে সাংগঠনিক রদবদল হয়। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে শাখা সংগঠন থেকে নিয়ে যাওয়া হয়েছে মূল সংগঠনে। এছাড়াও তাঁকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। মহিলা তৃণমূলের রাজ্য সভাপতি করা হয় কাকলি ঘোষ দস্তিদারকে। তৃণমূলে রাজ্য সম্পাদক করা হয় সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে। এছাড়াও, কৃষক সংগঠনের প্রধান করা হয়েছে প্রাক্তন মন্ত্রী পূর্ণেন্দু বসুকে। ঋতব্রত বন্দোপাধ্যায়কে শ্রমিক সংগঠনের রাজ্য সভাপতি করা হয়েছে।

রাজ্যে তৃণমূলের সাধারণ সম্পাদক পদে আনা হয়েচে কুণাল ঘোষকে। তৃণমূলের সংস্কৃতিক সেলের প্রধান করা হয়েছে বিধায়ক তথা পরিচালক রাজ চক্রবর্তীকে। সূত্রের খবর, ওই বৈঠকে আট জেলায় দলীয় সভাপতি বদলের সিদ্ধান্ত হয়েছে। তারজন্য একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি জেলা সভাপতি বদলের সিদ্ধান্ত নেবে। এদিন দলনেত্রীর কাছে সেই কমিটি নতুন জেলা সভাপতিদের নাম প্রস্তাব করতে পারে বলে খবর।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?