Tuesday, September 21, 2021
Home কলকাতা আগামী কয়েকদিনে প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস, জেলা প্রশাসনকে সতর্ক করল নবান্ন।

আগামী কয়েকদিনে প্রবল ঝড়বৃষ্টির পূর্বাভাস, জেলা প্রশাসনকে সতর্ক করল নবান্ন।

কলকাতা-সহ জেলা প্রশাসনগুলোকে সতর্ক করল নবান্ন।

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এখনও ইয়াসের ক্ষত নিরাময় হয়নি। এর মধ্যেই আগামী কয়েকদিনের মধ্যে বিভিন্ন জেলায় প্রবল ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আর সেই পূর্বাভাস পেতেই নড়েচড়ে বসে প্রশাসনের শীর্ষ মহল। তড়িঘড়ি কলকাতা-সহ জেলা প্রশাসনগুলোকে সতর্ক করল নবান্ন।

সতর্কবার্তায় স্পষ্ট বলা হয়েছে, বঙ্গপোসাগরে তৈরি হওয়া নিম্নচাপের কারণে আগামী ১১ জুন থেকে ১৪ জুনের মধ্যে, ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হবে। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতেরও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেজন্য আগামী ৯ জুনের নদী উপকূলগুলোকে মেরামত করে ফেলতে হবে।

ইয়াসের ফলে যে ক্ষতি হয়েছে, তা সারিয়ে ফেলতে হবে ইতি মধ্যেই। বৃষ্টির ফলে নদীতে জল বাড়লে জোয়ারের জলে নদী বাঁধগুলোর ফাঁটল বাড়তে পারে এবং ফের গ্রামগুলোতে জল ঢুকতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে। সেজন্য প্রশাসনের আধিকারিকদের নদী বাঁধগুলোর সেদিকে নজরে দিতেও বলা হয়েছে।

বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সময় সাধারণ মানুষ এবং মাঠে কাজ করা কৃষকরা, যাতে নিরাপদ জায়গায় আশ্রয় নেয়, সেজন্য জেলা প্রশাসনগুলোকে সচেতনতা প্রচারেরও নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বর্যার আসার আগে আধিকারিকদের যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণেরও নির্দেশ দিয়েছে নবান্ন।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?