Monday, May 17, 2021
Home খেলা আইএসএল ফাইনালের মহারণ

আইএসএল ফাইনালের মহারণ

সমর্থকদের অপেক্ষা গ্রুপ লীগের হারের প্রতিশোধ ফাইনালে নিতে পারে কি না।

সোহিনী পোড়েল : চলতি ইন্ডিয়ান সুপার লীগের ফাইনাল ১৩ মার্চ। এটিকে মোহনবাগান বনাম মুম্বই সিটি এফসির ফাইনাল ম্যাচে কোনোরকম ঝুঁকি নিতে চাইছেন না বাগান কোচ আন্তোনিয় লোপেজ হাবাস। সেইজন্য গত ১১ মার্চ থেকে ম্যাচের জন্য প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছেন। তবে এদু গার্সিয়া ডান পায়ের ঊরুর পেশিতে চোট পাওয়ায় ফাইনালে খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

গ্রুপ লীগের ম্যাচে মুম্বই সিটি এফসির সেট পিস থেকেই দু গোল এসেছিল। তাই হাবাস অনুশীলনে বার বার উল্লেখ করেছেন মাঝমাঠ ও রক্ষণভাগ অঞ্চলে ভুল পাস বা ফাউলের সংখ্যা কমানোর। বাগান গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য বলেছেন, মুম্বই সিটি এফসি একটি শক্তিশালী দল। এই দলের কাছে গ্রুপ লীগে দু বারই হারতে হয়েছিল তাদের। সেই হারের যন্ত্রণা তারা ফাইনাল জিতে ভুলিয়ে দিতে চান বাগান সমর্থকদের।

হাবাসের তুরুপের তাস রয় কৃষ্ণ। তিনি ইতিমধ্যেই ১৪ টি গোল করে যুগ্ম সর্বোচ্চ গোলদাতা হিসাবে এফসি গোয়ার ইগর আঙ্গুলোর সঙ্গে রয়েছেন। এফসি গোয়া সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার ফলে ‘সোনার বুট’ পাওয়ার সম্ভাবনা আছে রয় কৃষ্ণর। এই ‘সোনার বুট’ জেতার প্রসঙ্গে রয় কৃষ্ণ বলছেন, “সোনার বুট পেলে একজন পেশাদার ফুটবলার হিসেবে অবশ্যই ভাল লাগবে। তবে তাঁর কাছে দলের জয়টাই আসল। তাই গত ম্যাচগুলোতে দলের জন্য যেমন লড়াই করেছেন এ বারও সেই লড়াইয়ের মেজাজ নিয়েই মাঠে নামবেন। কোচের নির্দেশ পালন করে তারা সকলে খেলবেন।”

প্রণয় হালদার, শুভাশিস বসু, প্রীতম কোটালদের মতো বাঙলিরা জানেন, কলকাতায় চ্যাম্পিয়নের ট্রফি নিয়ে আসলে সবুজ-মেরুণ সমর্থকের উচ্ছ্বাস, আবেগের কেমন বহিঃপ্রকাশ ঘটে। এ কথাই তারা বার বার রয় কৃষ্ণ ও ডেভিড উইলিয়ামসদের বলে উৎসাহ দিচ্ছেন।

মুম্বই সিটি এফসির কাছে নিজেদের ছোটো ছোটো ভুলে দু বারই হারতে হয়েছিল এটিকে মোহনবাগানকে। তাই ফাইনালে কোনোরকম ছোটো ছোটো ভুল বা কোনোরকম সুযোগ দিতে চাইছেন না হাবাস। এখন সবুজ মেরুণ সমর্থকদের অপেক্ষা গ্রুপ লীগের হারের প্রতিশোধ ফাইনালে নিতে পারে কি না।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?