Sunday, February 28, 2021
Home রাজ্য হাওড়া ও হুগলি অবসরের পরেও পেনশনে বাঁধা,আত্মহত্যার পথে শিক্ষকরা।

অবসরের পরেও পেনশনে বাঁধা,আত্মহত্যার পথে শিক্ষকরা।

আত্মহত্যার পথ বেছে নিলেন হাওড়ার প্রাথমিক শিক্ষকরা।

নিজস্ব প্রতিনিধি,হাওড়া:পেনশনের দাবিতে মঙ্গলবার হাওড়া শিক্ষা ভবনের নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতি হাওড়া শাখার পক্ষ থেকে ডেপুটেশন জমা দিলেন প্রাথমিক শিক্ষকরা।প্রাথমিক শিক্ষকদের অভিযোগ,কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের শিক্ষাক্ষেত্রে ভয়ঙ্কর আক্রমণ নামিয়ে এনেছে।

এর প্রতিবাদে হাওড়া শিক্ষা ভবনের ‘ডিআই’ এর কাছে 12 দফা দাবি নিয়ে ডেপুটেশন দিলেন নিখিল বঙ্গ প্রাথমিক শিক্ষা সমিতির হাওড়া জেলার শিক্ষকরা।তাদের দাবি তারা অবসর গ্রহণ করার পরেও তাদের পেনশন এখনো চালু হয়নি। শিক্ষা দপ্তর থেকে শুরু করে হাওড়া শিক্ষাভবনে বারংবার আবেদন করার পরেও তাদের কোনো সুরাহা হয়নি এবং যেসব স্কুলে একজন টিচার স্কুল চালাচ্ছেন সেসব স্কুলেও শিক্ষক নিয়োগ করা হচ্ছে না।

অনেক ক্ষেত্রে শিক্ষকের কোন রকম শারীরিক অসুস্থতা হলেও সে ছুটি নিতে পারছেন না। বেশ কিছু ক্ষেত্রে একজন শিক্ষক দিয়ে স্কুল চালানো হচ্ছে।কিন্তু একজন শিক্ষাক দিয়ে স্কুল চালানো যায় না ।এমনই একাধিক দাবিতে শিক্ষকরা আজ হাওড়ার ডি আই কে ডেপুটেশন দিলেন।

শিক্ষকরা এটাও জানাচ্ছেন,পেনশনের টাকা হাতে না পেয়ে তারা না খেয়ে মরতে বসেছে। “জানুয়ারির মধ্যে যদি কোনো সুরাহা না হয় তারা আগামী দিনে সপরিবারে আত্মহত্যার করতে বাধ্য হবে”।

একাধিক শিক্ষকের বক্তব্য ,”কেউ 1 বছর 8 মাস অবসর গ্রহণ করার পরেও তাদের পেনশন চালু হয়নি অথচ তাদের বক্তব্য রাজ্য সরকার স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে মানুষের জন্য দুয়ারে পৌঁছেছেন ।

ডোমজুড় থেকে আসা এক শিক্ষক বলেন,”যারা কাজ করে অবসর প্রাপ্ত হয়েছেন,রাজ্য সরকারকে জীবন উৎসর্গ করে দিয়েছিলেন,তিলে তিলে মানুষ গড়ার কাজ করে গিয়েছেন সেই শিক্ষকরাই আজ অবহেলিত এবং বঞ্চিত”।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?