Thursday, March 4, 2021
Home বিনোদন অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক শর্ট ফিল্ম ফেস্টিভেল,রেপ্লিকা প্রকাশ প্রেস ক্লাবে।

অনুষ্ঠিত হতে চলেছে কলকাতা আন্তর্জাতিক শর্ট ফিল্ম ফেস্টিভেল,রেপ্লিকা প্রকাশ প্রেস ক্লাবে।

110 টি দেশের প্রায় 3500 এর ও বেশি স্বল্পদৈঘের সিনেমা এই চলচিত্র উৎসবে প্রদর্শনীর জন্য জমা পড়েছে।

বিশ্ব মহামারির সময় কালে ঘরবন্দি মানুষের সময় কাটানোর সবথেকে বড়ো হাতিয়ার ছিল সিনেমা,ওয়েব সিরিজ বা শর্টফিল্ম।এককথায় বললে ঘরবন্দি মানুষ সময় কাটিয়েছে বিনোদন জগতের মাধ্যমেই।
করোনা পরবর্তী সময়ে সেই বিনোদনকেই নতুন রূপে আরো একবার ফিরিয়ে দেওয়া হচ্ছে মানুষের কাছে।আর সেটা হলো চলচিত্র উৎসব।
আগামী 18 ই জানুয়ারি থেকে 24 শে জানুয়ারি পর্যন্ত কলকাতা ফুলবাগানের সুকান্ত মঞ্চে অনুষ্ঠিত হতে চলেছে “কলকাতা আন্তর্জাতিক শর্টফিল্ম ফেস্টিভেল”।প্রথমবার অনুষ্ঠিত এই এই চলচিত্র উৎসবে পৃথিবীর বিভিন্ন দেশের বিশেষ কিছু স্বল্পদৈঘের সিনেমা প্রদর্শন করা হবে। উল্লেখ্য এখনো পর্যন্ত মোট 110 টি দেশের প্রায় 3500 এর ও বেশি স্বল্পদৈঘের সিনেমা এই চলচিত্র উৎসবে প্রদর্শনীর জন্য জমা পড়েছে।
আগামী 31 শে জানুয়ারি একটি বিশেষ সংগীতানুষ্ঠানের মাধ্যমে এই উৎসব সম্পন্ন হবে।সেই দিনই অংশগ্রহণ কারিদের মধ্যে বিজেতাদের নাম প্রকাশ করা হবে এবং তাদের বিশেষ ভাবে সন্মানিত করা হবে জানিয়েছেন “কলকাতা আন্তর্জাতিক শর্টফিল্ম ফেস্টিভেলের” চেয়ারম্যান সৌরভ বোস।
আজ কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক বৈঠক করে উৎসবের একটি রেপ্লিকাও প্রকাশ করা হয়েছে।আজকের এই বৈঠকে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী ও সংগীত পরিচালক মানস ব্যানার্জি।এছাড়াও উপস্থিত ছিলেন এই চলচিত্র উৎসবের সমস্ত আয়োজকরা।বিশেষ কারণের জন্য বিশিষ্ট অভিনেতা রুদ্রনীল ঘোষের উপস্থিত না থাকতে পারলেও ভিডিও বার্তায় গোটা উৎসবের জন্য শুভকামনা জানান তিনি।

- Advertisment -

Most Popular

Recent Comments

× How can I help you?